মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

যাঁরা মানুষ খুন ও দেশের টাকা লুট করেছেন, তাঁদের বিচার হবে: ধর্ম উপদেষ্টা…..

যাঁরা মানুষ খুন ও দেশের টাকা লুট করেছেন, তাঁদের বিচার হবে: ধর্ম উপদেষ্টা

যাঁরা আন্দোলন দমানোর নামে মানুষ খুন করেছেন এবং দেশের টাকা লুট করেছেন, তাঁদের বিচার হবে বলে জানিয়েছেন ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কক্সবাজারের পেকুয়া উপজেলার মোহাম্মদ ওয়াসিমের পরিবারের কাছে অর্থসহায়তার চেক হস্তান্তর শেষে সাংবাদিকদের এ কথা বলেন ধর্ম উপদেষ্টা।পেকুয়া সদর ইউনিয়নের বাঘগুজারা বাজারপাড়া এলাকায় অবস্থিত ওয়াসিমের বাড়িতে যান তিনি। এর আগে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালীর ছড়ারকুল এলাকার নিহত আহসান হাবিবের বাড়িতে গিয়ে অর্থসহায়তার চেক হস্তান্তর করেন ধর্ম উপদেষ্টা। ওয়াসিম গত ১৬ জুলাই চট্টগ্রামের মুরাদপুরে এবং আহসান হাবিব ১৮ জুলাই কক্সবাজার শহরে গুলিতে নিহত হন।ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন বলেন, ‘যাঁরা অপরাধ করেছেন, ইতিমধ্যে অনেকে গ্রেপ্তার হয়েছেন। দেশের বিভিন্ন জায়গায় অনেক মামলা হচ্ছে। মামলা হলেই তো হলো না। আমরা কোনো রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করি না। তবে যাঁদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে, যাঁরা সত্যিকার অপরাধী, তাঁদের বিচার হবে। যাঁরা আমাদের দেশের টাকা লুট করে নিয়ে গেছেন, তাঁদের বিচার হবে। যাঁরা মানুষ খুন করেছেন, তাঁদের বিচার হতে হবে এবং জাতি আমাদের কাছে সেটি প্রত্যাশা করে। আমরাও প্রস্তুত আছি।

আন্দোলনে আহত-নিহতদের বিষয়ে সরকারের কার্যকর পদক্ষেপের কথা জানিয়ে ধর্ম উপদেষ্টা বলেন, ‘আমাদের সরকার জুলাই বিপ্লব নামে একটি আলাদা ফাউন্ডেশন করেছে। ওখান থেকে যাঁরা আহত ও শহীদ হয়েছেন, তাঁদের পরিবারকে সহযোগিতা করে যাবে। আমরা সরকার থেকে চলে যাওয়ার পরও আমরা চাচ্ছি এই ফাউন্ডেশন থাকবে এবং সাহায্য অব্যাহত থাকবে। বাংলাদেশ সরকার প্রত্যেক শহীদের পরিবারকে ৩০ লাখ টাকা করে দেবে। আজ ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতায় বেসরকারি সংস্থা আস–সুন্নাহ ফাউন্ডেশন থেকে দুই লাখ টাকা করে সাহায্য করলাম।

আ ফ ম খালিদ হোসেন বলেন, ‘আমাদের ভাইকে যাঁরা খুন করেছেন, তাঁদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে সরকার সক্রিয় রয়েছে। আমরা চাই, প্রতিটি খুনের বিচার হোক। আমরা আইনের সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।’

আন্দোলনে ওয়াসিমদের অবদান প্রসঙ্গে ধর্ম উপদেষ্টা বলেন, ‘ওয়াসিম আমাদের পরিবর্তনের জন্য বৈষম্যবিরোধী আন্দোলনে নিজের প্রাণ উৎসর্গ করেছেন। জাতি চিরকাল তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবে এবং ইতিহাসে তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১