মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শ্রমিক অসন্তোষের মূল কারণ বেতন-ভাতা ও বাইরের উসকানি…..

শ্রমিক অসন্তোষের মূল কারণ বেতন-ভাতা ও বাইরের উসকানি.

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ও বিশেষ দূত (প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়নবিষয়ক) লেফটেন্যান্ট জেনারেল (অব.) আব্দুল হাফিজ বলেছেন, শ্রমিক অসন্তোষের মূল কারণ বাইরের কিছু উসকানি ও ইন্ধন, যা আমরা শনাক্ত করতে পেরেছি।

রোববার (২০ অক্টোবর) বিকেলে আশুলিয়ার বড় রাঙামাটিয়া এলাকার কন্টিনেন্টাল গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি বলেন, শ্রমিক অসন্তোষের পিছনে বাইরের কিছু উসকানি ছিল, কিছু ইন্ধন ছিল, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি। তবে, বেতন সংক্রান্ত কিছু দাবি-দাওয়া নিয়েও সমস্যা ছিল। অপরাধ ও অপরাধীদের চিহ্নত করে আইনশৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। ফলে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়ায় শতভাগ কারখানা এখন চালু রয়েছে।

লে জে (অব.) আব্দুল হাফিজ বলেন, আমাদের অর্থনৈতিক মূল চালিকা শক্তি হলো গার্মেন্টস শিল্প। গার্মেন্টস ফ্যাক্টরিতে যাতে উৎপাদনে কোনোরকম সমস্যা না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। এ সময় গার্মেন্টস সেক্টরগুলোর উৎপাদন সচল রাখতে সবার সহযোগিতা চান তিনি।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, আশুলিয়া, সাভার, জিরাবো এলাকায় অলমোস্ট শতভাগ কারখানা চালু রয়েছে। এখানে আসার উদ্দেশ্য ছিল- এখানে কি কি কারণে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল সেটা জানা এবং এই পরিবেশ বা এর কারণগুলো চিহ্নিত করেছি। ভবিষ্যতে যাতে কোনো রকম সমস্যা না হয় সে নিয়ে কাজ করছি।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- প্রধান উপদেষ্টার আন্তর্জাতিক বিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী, সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মঈন খান, এনডিসি, পিএসসি, শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলমসহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১