মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রংপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ…

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রংপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাষ্ট্রপতির পদত্যাগ, আওয়ামী ‘সন্ত্রাসীদের’ বিচার ও নিষিদ্ধের দাবিতে রংপুরে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার রাত ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মূল ফটক থেকে বের হয়ে চকবাজার, সর্দারপাড়া, শহীদ আবু সাঈদ চত্বর হয়ে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ শেষে বক্তারা বলেন, ‘শেখ হাসিনা পদত্যাগ করেননি, এ বক্তব্যের মধ্য দিয়ে তিনি রাষ্ট্রপতি পদে থাকার বৈধতা হারিয়েছেন। তিনি আর রাষ্ট্রপতি থাকার এখতিয়ার রাখেন না। আওয়ামী ফ্যাসিস্ট খুনি হাসিনাকে পুনর্বাসনের জন্য তিনি ষড়যন্ত্র করছেন। শহীদ ভাইদের রক্তের দাগ আমরা এখনো ভুলে যাইনি। আমরা অবিলম্বে রাষ্ট্রপতির পদত্যাগ চাই।বক্তারা আরও বলেন, দুই ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সুকৌশলে বর্তমান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। রাষ্ট্রপতি এ ধরনের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তাই তাঁকে পদত্যাগ করতে হবে।

বক্তাদের ভাষ্য, ‘রংপুর থেকে আন্দোলনের স্পিরিট বেড়ে গিয়েছিল, সেই রংপুর থেকে ওনার (রাষ্ট্রপতি) বিরুদ্ধে আন্দোলনের স্পৃহা সারা দেশে ছড়িয়ে যাবে। অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ, আওয়ামী লীগের নির্বাচিত রাষ্ট্রপতিকে যেন দ্রুত পদত্যাগ করতে বাধ্য করা হয়। যদি রাষ্ট্রপতি পদত্যাগ না করেন, তাহলে আমরা রাজপথ ছাড়ব না।’

বিক্ষোভ মিছিলে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের সমন্বয়ক রহমত আলী, এস এম আশিকুর রহমান, শামসুর রহমান সুমন, রংপুরে ছাত্র আন্দোলনের প্রতিনিধি রিফাত হাসান, আলী হোসাইন, সাজ্জাদ হোসেন, নাহিদ হাসান খন্দকার প্রমুখ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১