মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রাজশাহী চেম্বারের পর্ষদ ভেঙে দেওয়ার দাবি স্থানীয় ব্যবসায়ীদের

রাজশাহী চেম্বারের পর্ষদ ভেঙে দেওয়ার দাবি স্থানীয় ব্যবসায়ীদের

রাজশাহী চেম্বারের পরিচালনা পর্ষদ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার সকালে নগরের সাহেববাজার জিরো পয়েন্টে একটি রেস্তোরাঁয় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি মো. হারুনুর রশিদ। লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী। রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান সঞ্চালনা করেন। সংবাদ সম্মেলনে রাজশাহীর বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, দেশের অর্থনৈতিক উন্নয়নে চেম্বারগুলো ব্যাপক ভূমিকা পালন করে থাকে। কিন্তু রাজশাহী চেম্বারের অনির্বাচিত পরিচালনা পর্ষদের নিষ্ক্রিয়তার কারণে রাজশাহীর ব্যবসায়ীরা অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়েছেন। এ ছাড়া বর্তমান পর্ষদের কেউ কেউ ফৌজদারি মামলার আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এতে চেম্বারের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। তাই অবিলম্বে রাজশাহী চেম্বারের পর্ষদ ভেঙে দিতে হবে। দ্রুত একটি অন্তর্বর্তীকালীন পর্ষদ গঠন করে তিন মাসের মধ্যে সুষ্ঠু ভোটার তালিকা প্রণয়ন ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত ব্যবসায়ীদের কাছে চেম্বারের নেতৃত্ব হস্তান্তর করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ব্যবসায়ীদের দাবি–সংবলিত একটি স্মারকলিপি গত ১০ সেপ্টেম্বর রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হ‌ুমায়ূন কবীরের কাছে জমা দেওয়া হয়েছে। অবিলম্বে ব্যবসায়ীদের দাবি পূরণ না হলে ধারাবাহিক কর্মসূচির ঘোষণা করা হবে।

লিখিত বক্তব্যের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী। তিনি বলেন, রাজশাহী চেম্বারে ২০ বছর ধরে কোনো নির্বাচন হয়নি। নানা রকম স্বেচ্ছাচারিতায় এটি পরিচালিত হয়েছে। তাই রাজশাহীর ব্যবসা-বাণিজ্য ও কর্মসংস্থানে চেম্বারের তেমন কোনো ভূমিকা ছিল না। কারণ, চেম্বারের নেতৃত্বে প্রকৃত ব্যবসায়ীরা ছিলেন না।

এক প্রশ্নের জবাবে সেকেন্দার আলী বলেন, ভবিষ্যতে তাঁরা চেম্বারের দায়িত্বে এলে লেজুড়ভিত্তিক কোনো রাজনীতির সঙ্গে যুক্ত হবেন না। ব্যবসায়ীদের স্বার্থে চেম্বারের যে কাজ, সেই কাজই করা হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১