মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

পটুয়াখালীতে সন্তানের খোঁজে বৃদ্ধ পিতা দিশেহারা

পটুয়াখালীতে সন্তানের খোঁজে বৃদ্ধ পিতা দিশেহারা

মোস্তাফিজুর রহমান সুজনঃ

পটুয়াখালীতে হারিয়ে যাওয়া সন্তানের সন্ধান না পেয়ে খোঁজ করতে গিয়া বৃদ্ধপিতা এখন দিশেহারা হয়ে পরেছেন।

পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন উত্তর বাদুরা গ্রামের শাহআলম মৃধার ছেলে ইয়াহিয়া মৃধা (আকাশ) ১৪ নামের এক কিশোর বাড়ী থেকে রাগ করে নারায়ণগঞ্জ চলে যান গত কোরবানীর পরের দিন।

অনেক খোঁজা খুজির পর সন্ধান মিলেনি ইয়াহিয়ার দীর্ঘ চার মাস পরে হটাৎ একদিন বাড়ীতে ফিরে আসেন। ইয়াহিয়া এসে বাবার কাছে বলেন এতোদিন আমি নারায়ণগঞ্জে ই ছিলাম তোমরা খোজ করেও আমাকে পাওনি।

আমি ফতুল্লা বিসিক নাগরী বোষ হোটেল রেস্টুরেন্ট চাকরি করি আমি এখন আর বেকার নই। তোমার সংসারেও খরচ দিতে পারবো ইয়াহিয়ার কথা শুনে বাবা শাহআলম মৃধা তাকিয়ে থাকে কিচুক্ষন।

পরে ইয়াহিয়ার পিতা বলেন বাবা তুই মা মরা ছেলে আমার তোর বয়স অনেক কম তোর এখন লেখা পড়ার করার সময় তোর কামাইয়ের টাকা আমার দরকার নাই। তুই ঘরের ছেলে ঘরের সাথে থাকবি আর সময় মতো স্কুলে যাবি।

কিচুদিন পরে কাউকে কোনো কিচু না বলে আবার সে নারায়ণগঞ্জের উদ্দেশে চলে যান ইয়াহিয়া আবার খোঁজা খুজির পর আত্নীয় স্বজন ও নারায়ণগঞ্জ থাকা প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারে সে তার দেয়া ঠিকানা ফতুল্লা বিসিক এলাকার সেই বোষ হোটেলে ইয়াহিয়া কাজ করেন।

এদিকে বাবা শাহাআলম মৃধা ছেলের সাথে না পেরে মেনে নিয়েছেন কিচুদিন পার হয়ে যাবার পর ছেলে ইয়াহিয়া বাড়ীতে বাবার কাছে ফোন করেন। এবং বলেন আমার সাথে এখানের একজনের সাথে একটি
মোবাইল ফোন নিয়ে ঝামেলা হয়েছে।

সে আমার নতুন ক্রয়কৃত মোবাইল ফোনটি দেখার কথা বলে সেট টা নিয়া গেলো এখন দিতেছে না শুধু ঘুরাইতে থাকে। এই দুই একদিন পর তার আর হটাৎ খোজ খবর নেই।

ইয়াহিয়ার বাবা ছেলের খবর না পেয়ে নারায়ণগঞ্জ চলেযান সেখানে গিয়ে ছেলের সাথে দেখা করতে পারলো না বৃদ্ধ পিতা শাহআলম মৃধা বোষ হোটেলে গিয়ে যোগাযোগ করলে তারা বলেন আমাদের এখান থেকে চাকরি ছেড়ে কিচুদিন আগে বাড়ী গেলো।

ইয়াহিয়ার বাবা অনেক খোঁজা খুজির পর দিশেহারা হয়ে বাড়ীতে চলে আসেন ছেলের সন্ধান না পেয়ে বাবা এখন দিশেহারা হয়ে পরেছেন।

এব্যাপারে শাহাআলম মৃধা বলেন আমি আমার ছেলে কে খুজতে খুজতে হয়রান মনেহয় আমার ছেলে আর জীবিত নাই আমি থানায় গেছি আমাকে থানার স্যারেরা নারায়ণগঞ্জ ফতুল্লা থানায় অভিযোগ দিতে বলেছে।

তারপর আমি ঢাকায় সাংবাদিক সম্মেলন করবো আমি আমার সন্তান ফিরে পেতে চাই। আপনারা যারা সাংবাদিক ভাইরা আছেন আমি আপনাদের কাছে সহযোগিতা চাই ছেলেকে পাওয়ার জন্য।

ওর সন্ধান পাওয়া গেলে যোগাযোগ করার জন্য ইয়াহিয়ার অসহায় বৃদ্ধ পিতার সকলের প্রতি অনুরোধ রইল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১