মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

দোহার ও নবাবগঞ্জের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

দোহার ও নবাবগঞ্জের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

দোহার-নবাবগন্জ ( ঢাকা)

ঢাকার দোহার ও নবাবগন্জ উপজেলায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প ( এল ডিডিপি) এর আওতায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ এর উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৫ মার্চ( বুধবার) সকালে দোহার নবাবগঞ্জ কলেজ মাঠে উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে প্রথমে এ মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন। পরে প্রধান অতিথি প্রদর্শনীতে অংশগ্রহন করা বিভিন্ন পশু পাখির খামারীদের স্টল ঘুরে দেখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণী সম্পদ বিষয়ে অনেক কাজ করছেন। শুধু প্রাণী সম্পদ না দেশের মানুষের ভাগ্যোন্নয়নে সর্বক্ষেত্রে তিনি কাজ করে চলেছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক প্রচেষ্টায়, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আওয়ামী লীগ সরকার দায়িত্ব গ্রহনের আগে দেশে খাদ্য ঘাটতি ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে জোর দেন এর ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে। দেশে এখন খাদ্য মজুত রয়েছে।
তিনি আরো বলেন, সালমান ফজলুর রহমান আরো বলেন, বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। দেশে মানুষও ভূমিহীন, ঠিকানাহীন নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন, ঠিকানাহীন মানুষের জন্য ঘর এবং জীবন জীবিকার ব্যবস্থা করে দিয়েছেন। করোনা মহামারীতে সারাবিশ্ব যখন দিশেহারা আমাদের প্রধানমন্ত্রী দক্ষতার সাথে করোনা মহামারী মোকাবিলা করেছেন। অনেক উন্নত রাষ্ট্র বিনা পয়সায় করোনার ভ্যাকসিন ও পরীক্ষার ব্যবস্থা করেনি। একমাত্র বাংলাদেশই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারেেন জনগণকে বিনা পয়সায় ভ্যাকসিন ও করোনা পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছে।
এর পর দুপুরে দোহার উপজেলায় , বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

দোহার থানা পুকুর খনন ঘাটলা কাজের উদ্ভোধন ও উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তর আয়োজিত প্রদর্শনী মেলা, পরিদর্শন উদ্বোধন ও সমাপনী ও পুরস্কার বিতরণ করেন।
এর পর বিলাশপুর ইউনিয়ন পরিষদ এলাকায় টিসিবি ন্যায্য মূল্যের মাল বিতরণ কার্যকর্মের উদ্ভোধন করেন।
এর পর বিভিন্ন সেতু, সড়ক ও কার্তিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মান কাজের উদ্বোধন করেন এবং লায়ন আব্দুস সালাম চৌধুরীর অর্থায়নে নির্মিত বঙ্গবন্ধুর মুরাল উদ্বোধন করেন।
দুপুরে নয়াবাড়ী ইউনিয়ন পরিষদ এলাকার বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন দপ্তরের জনবলের নিকট সেলাই মেশিন ও কম্পিউটার ,ক্রীয়া সামগ্রি, বাদ্যযন্ত বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন ঝিলু, দোহার পৌর মেয়র আলমাছ উদ্দীন,
উপজেলা নির্বাহী কর্মকর্তা (নবাবগঞ্জ) মতিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা(দোহার) মোবাশ্বের আলম, ঢাকা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, সহকারি পুলিশ সুপার আশ্রাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিজানুর রহমান ভূইয়া কিসমত, সাধারণ সম্পাদক প্রকৌশলী আরিফুর রহমান সিকদার, দোহার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল হক ব্যাপারী,বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় উপ কমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য সুরুজ আলম সুরুজ, দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান তৈয়বুর রহমান তরুণ, বিলাশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ চৌকদার, কুসুম হাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাদের মন্ডল, ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য এবং ঢাকা লায়ন্স ক্লাব অব ফ্রিডম এর চার্টার প্রেসিডেন্ট লায়ন আব্দুস সালাম চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাসার চোকদার, নয়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শহীদ মিয়া, ঢাকা জেলা দক্ষিন আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, ওসি সিরাজুল ইসলাম শেখ, ওসি মোস্তফা কামালসহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১