মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

বিনামূল্যে সহস্রাধিক বৃক্ষ বিতরণ করেছে “বিডিও”

বিনামূল্যে সহস্রাধিক বৃক্ষ বিতরণ করেছে "বিডিও"

নাজমুল হাসান, সিরাজগঞ্জঃ
“চলো করি বৃক্ষ রোপণ, পৃথিবী হবে সৌন্দর্য ভূবন” স্লোগানকে নিয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও) বছরব্যাপী দশ হাজার বৃক্ষ রোপণ ও বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। যা সারা ফেলেছে সিরাজগঞ্জ জেলায় সবচেয়ে বেশি।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ গাছ বিতরণ করা হয়েছে। প্রায় সহস্রাধিক শিক্ষার্থী পুরোটা বিনামূল্যে পেয়েছে গাছ।

বিদ্যালয়ের মাঠে সাড়িবদ্ধ ভাবে দাড়ানোঁ শত শিক্ষার্থীর পাশে একটি করে গাছ এক অন্যরকম পরিবেশ সৃষ্টি করেছিল সেই মুহূর্তে।
এসময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নুরুল আলম, সংগঠনটির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান উল্লাস, স্বেচ্ছাসেবক মারুফ, মেহেদী, রাব্বি, মাহফুজ ও ওয়াহিদ।

মফিজ উদ্দীন তালুকদার স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নুরুল আলম বলেন, এত বড় প্রজেক্ট নিয়ে কাজ করা বড়ই কঠিন। সংগঠনটির প্রশংসা না করে উপায় নেই। এত বড় উদ্যেগকে স্বাগত জানাচ্ছি। বৃক্ষে বাচুঁক এই দেশ, এটাই প্রত্যাশা। সবসময় সর্বোচ্চ দিয়ে তাদের পাশে থাকব।

বিডিও’র আয়োজনে বিভিন্নভাবে সহায়তাকারী সকল পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান উল্লাস বলেন, বৈশ্বিক জলবায়ু সংকটের সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে আমার সংগঠন। জলবায়ু সংকট থেকে উত্তরণে সহায়তা করতে
বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১