মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে ৪ সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

সাংবাদিক

হবিগঞ্জে চার সাংবাদিকদের ওপর হামলার অভিযোগ উঠেছে। রোববার (১১ সেপ্টেম্বর) রাতে এ হামলার প্রতিবাদে হবিগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। সভায় দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়। না-হলে জেলার সাংবাদিকরা আন্দোলনে নামতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেয়া হয়।

এর আগে রোববার দুপুরে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের বিদ্যাভূষণপাড়ায় সাইকেলে বিশ্বভ্রমণকারী ও ভ্রমণবিষয়ক বহু গ্রন্থের লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন তারা। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

হামলার শিকার সাংবাদিকরা হলেন: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া ও দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা। আহতদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।
এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সাংবাদিক রাজীব নূর।

তিনি বলেন, ‘ভূপর্যটক ও ভ্রমণকাহিনি লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি অনেক দিন ধরে দখল করে রেখেছে ওয়াহেদ মিয়া ও তার পরিবার। এ বিষয়ে সরেজমিন প্রতিবেদন তৈরির জন্য আমরা সেখানে গিয়েছিলাম।’<
তিনি আরও বলেন, ‘আমার সঙ্গে থাকা মোশাহেদ নিজের পরিচয় দিয়েই ওয়াহেদ মিয়ার সঙ্গে সালাম ও কুশল বিনিময় করছিলেন। ওই সময় আমি রামনাথ বিশ্বাসের ঘরের একটি ছবি তুলি। ছবি তোলার পরপর ওয়াহেদ মিয়া চড়াও হন এবং ছবি তোলার কারণ জানতে চান। আমরা আমাদের উদ্দেশ্য ব্যাখ্যা করতে থাকার একপর্যায়ে ওনার ছেলে ওয়ালিদসহ কয়েকজন আসেন এবং টান দিয়ে আমার মোবাইল কেড়ে নেন।
এক পর্যায়ে ওয়ালিদের সঙ্গে আরও কয়েক যুবক জড়ো হন এবং লাঠিসোঁটা দিয়ে মারধর শুরু করেন। এ সময় আলমগীর ও তৌহিদকে বেধড়ক পিটিয়েছেন তারা।’

এদিকে ন্যক্কারজনক এ হামলার প্রতিবাদে রোববার রাতেই হবিগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের পরিচালনায় সভায় দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়।

এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলার ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১