মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু

নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু হয়েছে। জেলায় এক দিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। মৃত ব্যক্তিদের মধ্যে একজন নারী ও পাঁচজন পুরুষ। তাঁরা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নেত্রকোনার সিভিল সার্জন মোহাম্মদ সেলিম মিয়া আজ শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ১৪ জুন জেলায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, মৃত ৬ জনের মধ্যে আটপাড়া উপজেলায় ৬৫ ও ৫৫ বছরের ২ জন পুরুষ, সদর উপজেলায় ৪৯ বছরের ১ জন পুরুষ, মদনের ৬৫ বছরের ১ জন পুরুষ, কলমাকান্দার ৬৭ বছরের ১ জন পুরুষ এবং খালিয়াজুরী উপজেলায় ৩০ বছর বয়সের ১ জন নারী আছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট ৯৯ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর হার ২ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৩০৮টি নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ১৮ জন পুরুষ ও ৮ জন নারী। নতুন শনাক্ত রোগীদের মধ্যে সদর উপজেলার ১১ জন, পূর্বধলার ৪ জন, বারহাট্টার ৯ জন ও আটপাড়ার ২ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৫৬।

এদিকে নেত্রকোনায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সুব্যবস্থা নেই। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা, ভেন্টিলেটর, আইসিইউ শয্যাসহ প্রয়োজনীয় চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জাম না থাকায় আক্রান্ত রোগীরা চিকিৎসাসেবা পেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। জটিল রোগীদের ময়মনসিংহ ও ঢাকায় পাঠিয়ে দেওয়া হচ্ছে। আর আক্রান্ত বেশির ভাগ রোগীই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

নেত্রকোনার সিভিল সার্জন মোহাম্মদ সেলিম মিয়া বলেন, প্রয়োজনীয় এসব বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১