মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

লন্ডনে আলিশান বাড়িতেই থাকছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

লন্ডনে আলিশান বাড়িতেই থাকছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

বহুল আলোচিত সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদের খোঁজ মিলেছে। তিনি বাংলাদেশ থেকে পালিয়ে ‍যুক্তরাজ্যের লন্ডনে তার আলিশান বাড়িতে অবস্থান করছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার অনুসন্ধানে এ তথ্য জানা গেছে।

সোমবার (২১ অক্টোবর) এক প্রতিবেদনে জানানো হয়, আল জাজিরার তদন্তকারী ইউনিট (আই-ইউনিট) জানতে পেরেছে যে, বাংলাদেশের সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বর্তমানে লন্ডনে ১৪ মিলিয়ন ডলারের একটি বাড়িতে বসবাস করছেন। অথচ তার বিরুদ্ধে ব্রিটেনে মিলিয়ন ডলার পাচারের অভিযোগ তদন্ত করছে বাংলাদেশের দুর্নীতি দমন কর্তৃপক্ষ। তদন্তের সময় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ ও তার স্ত্রী রুকমীলা জামানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

সম্প্রতি তিনি অনুসন্ধানী সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়েন। তাকে আলিশান বাড়িটির আঙিনায় হাঁটতে দেখা যায়। ওই এলাকায় ছয়টি অ্যাপার্টমেন্ট তার মালিকাধীন। যার বর্তমান বাজার মূল্য ৯ মিলিয়ন ডলারের বেশি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে চলে যান। এ সময় সাইফুজ্জামানও পালিয়ে যান। তবে তার অবস্থান নিয়ে ধোঁয়াশা ছিল। অবশেষে লন্ডনে তার খোঁজ মিলল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১