মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত……

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করা এবং রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে আজ কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত করবে বিপ্লবী ছাত্রজনতা।

সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে এক পোস্টে এ তথ্য জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, সন্ত্রাসী ছাত্রলীগকে নিষিদ্ধ ও ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি চুপ্পুর পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার গনজমায়েত।’

সম্প্রতি মানজমিনের সম্পাদক মতিউর রহমানের সঙ্গে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, শেখ হাসিনার পদত্যাগের বিষয়ে তার কাছে কোনো দালিলিক প্রমাণ নেই। এ ঘটনায় শিক্ষার্থীরা রাষ্ট্রপতির প্রতি ফুঁসে উঠেছেন।

এ ঘটনার পর সোমবার সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সমাবেশে ছাত্রলীগকে নিষিদ্ধ করার পাশাপাশি রাষ্ট্রপতির পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

সমাবেশে হাসনাত আব্দুল্লাহ বলেন, চুপ্পু সাহেবকে বলতে চাই, এখনো সময় আছে, বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে আপনার রাস্তা বেছে নিন। এরই মধ্যে খুনি হাসিনার সংবিধান- যদিও আমরা মানি না, সেই সংবিধানের শপথভঙ্গ করেছেন। শেখ হাসিনাকে পুনর্বাসিত করার কথা ভাবলে ভুল ভাবছেন। শেখ হাসিনার পুনর্বাসন এ বাংলার মাটিতে আর কোনোদিনও হবে না। খুনি হাসিনাকে বাংলায় আসতে হবে, তাকে বিচারের মুখোমুখি করা হবে, ফাঁসিতে তাকে ঝুলতে হবে।

সমাবেশে সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, এ বাংলার মাটিতে এখনো ফ্যাসিবাদ মাথাচাড়া দিচ্ছে। সাহাবুদ্দিন চুপ্পু যিনি স্বৈরাচারের দোসর ছিলেন, আমরা তার পদত্যাগের দাবি জানাই। অন্যথায় ছাত্র-জনতার পক্ষ থেকে আরও কঠোর থেকে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১