মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

আবাসিক এলাকায় নির্বিচার গোলা বর্ষণ, আরও ৮৭ ফিলিস্তিনি নিহত……..

আবাসিক এলাকায় নির্বিচার গোলা বর্ষণ, আরও ৮৭ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলায় আরও ৮৭ জন নিহত হয়েছেন। এ নিয়ে যুদ্ধের ৩৮০তম দিনে ৪২ হাজার ৬০৩ জন নিহত হলেন।

সর্বশেষ নিহতের বেশিরভাগ জাবালিয়া, বেইত হানুন ও বেইট লাহিয়ার বাসিন্দা। এসব এলাকায় ইসরায়েল ব্যাপক গোলা বর্ষণ করেছে। এতে ভবনগুলো ধসে অনেকে নিখোঁজ রয়েছেন।

বেইট লাহিয়ায় ইসরায়েল যুদ্ধের কোনো নিয়মই মানছে না। তারা গত ২৪ ঘণ্টায় সেখানকার আবাসিক এলাকায় নির্বিচার গোলা বর্ষণ করে ভবনগুলো মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। সেখানে গত কয়েক দিনের অভিযানের নামে হামলায় ১০০ জনের বেশি নিহত হয়েছেন। এ ধরনের হামলায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ।

এদিকে ফিলিস্তিনের গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে হামলার নেতৃত্বদানকারী ইসরায়েলি ব্রিগেড কমান্ডার নিহত হয়েছেন। সোমবার (২১ অক্টোবর) আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।প্রতিবেদনে বলা হয়, জাবালিয়ায় পেতে রাখা বোমা বিস্ফোরণে ইসরায়েলি কমান্ডার নিহত হয়েছেন। তিনি ওই এলাকায় আক্রমণের নেতৃত্ব দিচ্ছিলেন। নিহত আহসান ডাকসা ইসরায়েলের ৪০১তম আর্মার্ড ব্রিগেডের কমান্ডার ছিলেন। তার দল নিয়ে উত্তর গাজার জাবালিয়ায় নতুন একটি অপারেশনে যাচ্ছিলেন। পথে তার ট্যাংকটি পেতে রাখা বিস্ফোরণের ফাঁদে পড়ে। এতে কিছু বুঝে ওঠার আগেই ভয়ংকর বিস্ফোরণে ট্যাংকের ভেতরে থাকা কমান্ডার আহসান নিহত হন।বিষয়টি ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, কমান্ডার তার ট্যাংক নিয়ে টহল দিচ্ছিলেন। হঠাৎ এ ঘটনা ঘটে। এতে আরও দুই ইসরায়েলি সৈন্যও আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১