মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ফের রিমান্ডে শাহরিয়ার কবির……..

ফের রিমান্ডে শাহরিয়ার কবির

যাত্রাবাড়ী থানার রফিকুল ইসলাম হত্যা মামলায় ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের দুদিনের রিমান্ড আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২০ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দায় এ আদেশ দেন।

এর আগে সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মো. মাহাবুল ইসলাম ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী ঘটনার সঙ্গে শাহরিয়ার কবির দূরতম কোনো সম্পর্ক নেই দাবি করে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ আসামির সর্বোচ্চ রিমান্ডের চেয়ে শুনানি করেন। যুক্তি তর্ক উপস্থাপন শেষে বিচারক দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের সময় গত ১৮ জুলাই রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মনোয়ারা হসপিটালের সামনে গুলিতে নিহত হন রফিকুল ইসলাম। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে লাশ নিয়ে ১৯ জুলাই আঞ্জুমান মুফিদুলের মাধ্যমে লাশ দাফন করা হয়। নিহতের স্ত্রী অনেক খোঁজাখুজির পর ছবি দেখে স্বামীর কবরের সন্ধান পান। এ ঘটনায় গত ১ সেপ্টেম্বর নিহতের স্ত্রী যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় শাহরিয়ার কবিরকে প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশদাতা হিসেবে এজাহারনামীয় আসামি করা হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১