মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

আর্জেন্টিনা না পারলেও জয় পেয়েছে ব্রাজিল

আর্জেন্টিনা না পারলেও জয় পেয়েছে ব্রাজিল

এবারের ফিফা বিশ্বকাপ বাছাইপর্বটি ভালো যাচ্ছে না ফুটবল বিশ্বের অন্যতম বড় পরাশক্তি ব্রাজিলের। আট ম্যাচে দশ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমে থাকা দলটি শঙ্কায় ছিল বিশ্বকাপে সরাসরি অংশ্রগহণের সুযোগ নিয়েও। সেই শঙ্কা এখনো পুরোপুর যায়নি তবে চিলির মাঠে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় আপাতত ব্রাজিলকে শঙ্কামুক্ত করছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাত তিনটায় ম্যাচ ছিল আর্জেন্টিনার। সেই ম্যাচে ড্র করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। তার তিন ঘণ্টা পর শুরু হওয়া এই ম্যাচে অবশ্য শুরুতে গোল খেয়ে মনে হচ্ছিল হেরেই যাবে ব্রাজিল। তবে ইগর জেসুস ও লুইস এনরিকে তা হতে দেননি। এই দুজনের গোলে প্রথমে গোল খেয়েও ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল।

ব্রাজিল শুক্রবার ভোরের কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলির বিপক্ষে ২-১ গোলে গুরুত্বপূর্ণ জয় অর্জন করেছে। যেখানে লুইস এনরিকের ৮৯তম মিনিটের নাটকীয় গোল দলদুটির মধ্যে পার্থক্য গড়ে দেয়। সেলেসাওদের খেলার মান খুব একটা ভালো না হলেও এই জয়ে সেলেসাও ৩টি গুরুত্বপূর্ণ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের এক ধাপ উপরে উঠাল।

খেলার শুরুটা ব্রাজিলের জন্য খুবই খারাপ হয়েছিল। চিলির অভিজ্ঞ ফরোয়ার্ড এডুয়ার্ডো ভার্গাস মাত্র এক মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন। লোয়োলার নিখুঁত ক্রস থেকে ভার্গাসের হেডার গোলরক্ষক এডারসনের মাথার ওপর দিয়ে চলে যায়, যা চিলিকে দ্রুত ১-০ ব্যবধানে এগিয়ে দেয়। ব্রাজিলের দল শুরু থেকেই কিছুটা অগোছালো এবং ধীরগতির ছিল, এবং প্রথমার্ধজুড়ে তারা তেমন কোনো সুবিধাই আদায় করতে পারেনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১