মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

অবসরে এসবিপ্রধান শাহ আলম

পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. শাহ আলমকে অবসর দিয়েছে সরকার। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব আবু সাঈদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে অবসর দেওয়া হয়।প্রজ্ঞাপনে বলা হয়, বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি (গ্রেড-২) মো. শাহ আলমকে ২ অক্টোবর তারিখে বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধাদি প্রাপ্য হবেন। এর আগে ১৩ আগস্ট এসবিপ্রধান হিসেবে মো. শাহ আলমকে দায়িত্ব দেয় সরকার। তার আগে তিনি রেলওয়ে পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। ২০ জানুয়ারি ১৯৯১ সালে ১২তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন শাহ আলম।

পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. শাহ আলমকে অবসর দিয়েছে সরকার।

গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব আবু সাঈদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে অবসর দেওয়া হয়।প্রজ্ঞাপনে বলা হয়, বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি (গ্রেড-২) মো. শাহ আলমকে ২ অক্টোবর তারিখে বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধাদি প্রাপ্য হবেন।

এর আগে ১৩ আগস্ট এসবিপ্রধান হিসেবে মো. শাহ আলমকে দায়িত্ব দেয় সরকার। তার আগে তিনি রেলওয়ে পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।

২০ জানুয়ারি ১৯৯১ সালে ১২তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন শাহ আলম।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১