মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সীমান্ত ডাকসাইটে এবং প্রভাবশালী ছিল কমিউনিটিতে : আসিফ আকবর 

এনটিভির বার্তা সম্পাদক সীমান্ত খোকনের রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (০১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে পল্টন থানা পুলিশ চামেলীবাগের বাসা থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে। এদিকে গায়ক আসিফ আকবর ও সীমান্ত খোকনের ভালো বন্ধুত্ব ছিল। বিনোদন সাংবাদিকতা দিয়ে ক্যারিয়ার শুরু করলেও পরবর্তীতে মূলধারার সাংবাদিকতায় যোগ দেন সীমান্ত খোকন।

সীমান্ত খোকনকে নিয়ে এক ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন আসিফ আকবর। তিনি লিখেছেন, ঢাকায় প্রতিষ্ঠা পাবার পর সবচেয়ে গভীর বন্ধুত্ব হয়েছিল সীমান্ত খোকনের সঙ্গে। সীমান্ত দৈনিক মানবজমিনে সাংবাদিকতা করত। ডাকসাইটে এবং প্রভাবশালী ছিল কমিউনিটিতে। আমার গান আর সীমান্তর সাংবাদিকতা ক্যারিয়ার সমসাময়িক। দিনের পর দিন, রাতের পর রাত কেটে গেছে আড্ডায় আড্ডায়।

আসিফ আকবর আরও লিখেছেন, তখন তরুণ সাংবাদিকদের আলাদা প্ল্যাটফরম ছিল না, অন্যান্য সংগঠনগুলোতে এরা মিশে যেত। আমি চাচ্ছিলাম তরুণদের জন্য আলাদা সাংবাদিক সংগঠন তৈরি করতে। প্রতিষ্ঠিত হলো কালচারাল জার্নালিস্ট ফোরাম, বাংলাদেশ (CJFB), সীমান্ত খোকনের সঙ্গে যোগ দিয়েছিল আরও সাংবাদিক বন্ধু মোর্শেদ নোমান, এসএম রানা, আফরাদ রনি। সঙ্গে ছিল তাদের ইমিডিয়েট জুনিয়র একঝাঁক তরুণ, তারা সবাই এখন বিনোদন জগতে প্রতিষ্ঠিত। সিজেএফবি হয়ে উঠল সবচেয়ে শক্তিশালী বিনোদন সাংবাদিক সংগঠন।

তিনি লিখেছেন, সীমান্ত খোকন পরবর্তীতে যোগ দেয় এনটিভিতে, ক্রমান্বয়ে বার্তা সম্পাদক হিসেবে পেশাগত দায়িত্ব পালন করেছে। বছর দুয়েক আগে একসঙ্গে গিয়েছিলাম তার জন্মস্থান কিশোরগঞ্জের তারাইলে। ব্যক্তিজীবনে সীমান্ত ছিল ডায়নামিক লিডারশিপের অধিকারী। অনেক গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল আমাদের। দুপুরে শুনলাম সীমান্ত খোকন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমার উঠতি ক্যারিয়ারকে নির্বিঘ্ন করতে সীমান্তর ভূমিকা কোনোদিন ভুলে যাব না। সীমান্ত আপনার আত্মার শান্তি কামনা করি, মহান আল্লাহ আপনার পরিবারকে এই শোক বইবার শক্তি দিন। আমিন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১