মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ডাসারে শ্রমিক সংকটের কারণে অসহায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিলেন ডাসার উপজেলা কৃষক লীগ

ডাসারে শ্রমিক সংকটের কারণে অসহায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিলেন ডাসার উপজেলা কৃষক লীগ

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় ডাসার উপজেলা কৃষক লীগের পক্ষ থেকে উপজেলা কাজিবাকাই ইউনিয়নের পূর্ব খান্দুলী গ্রামের সিরাজ পালোয়ানের ৩০ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দিলেন ডাসার উপজেলা কৃষক লীগ।

আজ (৯ মে) মঙ্গলবার ডাসার উপজেলা কৃষক লীগের উদ্যোগে প্রায় অর্ধশতাধিক নেতা কর্মীদের নিয়ে অসহায় কৃষকের ধান কাটে কৃষকের ঘরে পৌঁছে দেন ডাসার উপজেলা কৃষকলীগ।

এসময় ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহণ করেন মাদারীপুর জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক মসিউর রহমান ইলিয়াস সরিফ, ডাসার উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক শরিফ খায়রুল আলম মুকুল, যুগ্ন আহ্বায়ক মোঃ হেমায়েত হোসেন খান,
নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা কৃষক লীগ নেতা দুলাল তালুকদার, জেলা কৃষক লীগের সদস্য খলিলুর রহমান ভান্ডারী,উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান টুন্নু মৃধা,মিন্টু বেপারী, হান্নান মাতুব্বার হনু,ডাসার ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মোঃ রতন সরদার, কাজী বাকাই ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আঃ সামাদ বেপারী, সাধারন সম্পাদক আবুল হোসেন বেপারী,মোঃ বাদল বেপারী, কৃষক লীগ নেতা ওয়াসিম ভৌমিক, মনির হোসেন মৃধা, জিলুর রহমান,আজগর পালোয়ান, রফিকুল ইসলাম, ধান কাটা কৃষক লীগের সহযোগিতায় ছিলেন ডাসার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম,ও উপজেলা যুবলীগ নেতা তাইজুল ইসলাম,সহ ইউনিয়ন ওয়ার্ড ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

অসহায় কৃষক সিরাজ পালোয়ান বলেন, “মাঠে ধান পেকে গেছে। এই সময় সব কৃষক ধান কাটা-মাড়াইতে ব্যস্ত থাকায় শ্রমিক সংকট রয়েছে। আবার শ্রমিক পাওয়া গেলেও তাদের মজুরী বেশী। এই সংকটে ডাসার উপজেলা কৃষক লীগের কর্মী বাহিনীরা আমার ধান কেটে দেওয়ায় আমি অনেক খুশি,এতে আমার অনেক উপকার হয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ বাংলাদেশ কৃষক লীগ ডাসার উপজেলা শাখার নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি”।

ডাসার উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক হেমায়েত হোসেন খান বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই কৃষকলীগ অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে ধান কেটে ঘরে পৌঁছে দিচ্ছেন এই ধারা অব্যাহত থাকবে।

ডাসার উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সরিফ খায়রুল আলম মুকুল বলেন “উপজেলার প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ডে আমাদের কমিটি রয়েছে। সেখানেও কৃষক লীগের কর্মীরা গরীব অসহায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার জন্য নির্দেশনা রয়েছে এবং সে অনুযায়ী কৃষক লীগ কাজ করছে। তাদের সহযোগিতা করার জন্য আমরা ডাসার উপজেলা কৃষক লীগ সবসময় তাদের পাশে আছে এবং থাকবে। আমরা সবসময় দলীয় নির্দেশনা তথা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিভিন্ন কর্মসূচি পালন করছি।

মাদারীপুর জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক মসিউর রহমান ইলিয়াস সরিফ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কৃষক লীগ কৃষকদের পাশে থেকে তাদের সহযোগিতা করছে। কৃষক লীগের কর্মীরা এই মাটির সন্তান, মিশে আছে কৃষকের আত্মার সাথে। যে কোনো সংকটে, দুর্যোগে কৃষক লীগ আছে তাদের তাদের পাশে।
কৃষক লীগ এই সংকট মুহূর্তে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ পালন করে যাচ্ছে তারই অংশ হিসেবে আজ কৃষকের পাশে থেকে ধান কাটা এবং তা কৃষকের ঘরে পৌঁছে দিয়েছি এবং আগামীতেও ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এছাড়াও কৃষক লীগ বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করছে। তারই ধারাবাহিকতায় ডাসার উপজেলা কৃষক লীগ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে কর্মসূচি পালন করছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১