মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

প্রাকের সাথে নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশনের দ্বিপাক্ষিক চুক্তি

নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশন

পিপল রিএনিমেট এন্ড এডভান্সমেণ্ট কমিউনিটি এর হেড অফিসে নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশনের সাথে শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার এম্বুলেন্স সার্ভিস সহ বিভিন্ন মৌলিক চাহিদা সরবারহের  একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়।

গত ১৯শে নভেম্বর মিরপুর ডি ও এইস এস  প্রাকে’র হেড অফিসে এই সমঝোতা চুক্তিপত্র হস্তান্তর হয়।

পিপল রিএনিমেট এন্ড এডভান্সমেণ্ট কমিউনিটি (প্রাক) এর চেয়ারম্যান  কর্নেল (অব:) অধ্যাপক ডা. জেহাদ খান ও  নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মাতাব্বর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে NUF এর প্রতিষ্ঠাতা চেয়রাম্যান মোঃ জহিরুল ইসলাম মাতাব্বর বলেন, নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, সামাজিক ও মানবিক সংগঠন। এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে ধারাবাহিক ভাবে সামাজিক ও মানবিক কাজ করে আসছি। তারই ধারাবাহিকতায় পিপল রিএনিমেট এন্ড এডভান্সমেণ্ট কমিউনিটি (প্রাক) এর সাথে  এম্বুলেন্স সুবিধা সহ সমাজের মৌলিক চাহিদা পূরণের উদ্দ্যেশ্যে দ্বি-পাক্ষিক চুক্তি সম্পন্ন করি। আজকের পর থেকে শরীয়তপুর জেলার সকল শ্রেণী-পেশার মানুষ প্রাকে’র এম্বুলেন্স সুবিধা সহ সকল সেবা সমূহ পাবেন।

এই অংশীদারিত্ব চুক্তির বিষয়ে PRAC এর চেয়ারম্যান কর্নেল (অব:) অধ্যাপক ডা. জেহাদ খান এর পক্ষে প্রাক এর নির্বাহী কর্মকর্তা মোঃ মহিন উদ্দিন বলেন, নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশনের সাথে আমাদের যে চুক্তি তার মধ্যে অন্যতম চুক্তি হলো এম্বুলেন্স সেবা। নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশনের সকল সদস্য ও  রেফারেন্সকৃত প্রত্যেকে এম্বুলেন্স সেবা সহ প্রাকের সকল সেবা গ্রহণ করতে পারবে। খবরের কাগজে দেখি,  বিভিন্ন সময় অর্থের অভাবে এবং সঠিক সময়ে এম্বুলেন্স সেবা না পাওয়ার কারণে চিকিৎসা থেকে বঞ্চিত ও অকালে প্রাণ ঝরে যাওয়ার ঘটনা ঘটে। এখন থেকে নারায়ণপুর উন্নয়ন ফাউন্ডেশন এবং প্রাক যৌথ উদ্দ্যোগে সুবিধা বঞ্চিতদের জন্য সাশ্রয়ী মূল্যে এবং সুবিধাজনকভাবে চিকিৎসা, শিক্ষা, খাদ্য সহায়তা, আত্মকর্মসংস্থান এবং এম্বুলেন্স সেবা প্রদান করবেন।

২০০২ সালে প্রতিষ্ঠিত প্রাক সামাজিক ও অর্থনৈতিক বৈষম্যের শিকার জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থানের মাধ্যমে সমাজের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে আসছে।

 

সংবাদ বিজ্ঞপ্তি

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১