মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

অবিকল মানুষের ভাষায় কথা বলে তাক লাগাল কাক, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া এই সময়ে দাঁড়িয়ে যে অধিকাংশ মানুষের কাছেই বিনোদনের প্রধান মাধ্যম হয়ে দাঁড়িয়েছে এই বিষয়টি আর কারোরই অজানা নয়। হাজার কাজের মাঝে বা অবসর সময় কাটানোর জন্য সোশ্যাল মিডিয়ার জুড়ি মেলা ভার।

যে-কোনো সময়ে যে-কোনো পরিস্থিতিতে হাতে থাকা মুঠোফোন অর্থাৎ মোবাইল ফোনের মাধ্যমে টুক করে বিভিন্ন অ্যাপ অর্থাৎ নেটদুনিয়ায় ঘুরে আসা যায়। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন ধরণের ঘটনার ছবি ও ভিডিও খুব সহজেই সকলের কাছে ছড়িয়ে পড়ে।

নেটদুনিয়ায় বিভিন্ন স্থানের বিভিন্ন ধরণের ভিডিও ভাইরাল হয়ে থাকে। ভাইরাল হওয়া সেই সব ভিডিওর এক বড় অংশ জুড়ে পোষ্য পশু-পাখিদের নানা রকম দৃশ্য দেখতে পাওয়া যায়। নেটিজেনদের পছন্দের তালিকায় প্রথম দিকেই পশু-পাখিদের বিভিন্ন কীর্তিকলাপের ভিডিও রয়েছে। সম্প্রতি ইউটিউবে তেমনভাবেই এক পাখির কথা বলার ভিডিও ভাইরাল হয়েছে।

সাধারণত, টিয়া- কাকাতুয়া- ময়না পাখিকেই কথা বলতে শোনা যায়। তবে ভাইরাল হ‌ওয়া এই ভিডিওতে এক কাককে অবিকল মানুষের মতো কথা বলতে দেখা গিয়েছে। বাংলাদেশের রাজশাহী জেলার এক যুবতী নিজের পোষ্য কাককে বাংলা ভাষায় কথা বলতে শিখিয়েছেন। কোনো এক ঝড়ের রাতে ওই যুবতীর বাড়িতে উড়ে এসে পড়েছিল দুর্বল এক কাকের ছানা। তাকে পরম যত্নে লালন-পালন করে বড়ো করেছেন ওই যুবতী। পোষ্য কাকের নাম দিয়েছেন ‘কামিনী’। যুবতীর ঘাড়ে- পিঠে- মাথায় চলাফেরা করতে করতে কথা বলা অবস্থায় কাকটির ভিডিও রেকর্ড করা হয়েছে। এই ভিডিও নেটদুনিয়ায় পোস্ট হ‌ওয়ার পর খুব কম সময়ের মধ্যেই তুমুল ভাইরাল হয়ে যায়।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১