মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

আমার আইডেনটিটি

আমার এক পুরনো বন্ধু জানালো সবাইকে তো লাভ দিস আমার বেলায় নয় কেন? আমি বললাম কথাটা সত্যি, প্রয়োজন পড়েনি তাই! তুই তো আমার বন্ধু ! মনে পড়ে একদা কত হাসি আনন্দে দুঃখে সুখে পাশাপাশি থেকেছি আজ সেসব পুরনো। এখন সবটাই ফেসবুক মেসেঞ্জার ।




সময়ের তালে তালে আমরা ভুলে গেছি আমাদের অতীত । উদাসীনতা কেড়ে নিয়েছে প্রিয়জনের অপেক্ষা। গ্রীষ্মের ছুটিতে হুটোপুটি, বর্ষায় সবুজের নির্মল খুশি, শরতের সোনা রোদ্দুর – আর আমাদের কাছে না পাওয়ার আক্ষেপ নয় । কি নির্লজ্জভাবে একান্তে বন্ধু পরিজন বিচ্ছিন্ন, অতীত বিচ্ছিন্ন – ছোট mobile বাক্সে আত্মগোপনের অনাবিল সুখে ডুবেছে । কতদিন কারো চিঠি পাইনি, বার বার পড়ার জন্য মন কেমন করে নি, কতদিন খেয়াল করিনি আমার পাশে হেঁটে চলা বৃদ্ধের শুকনো কিংবা খুশি মুখ ।
কতদিন কারো হাত ধরে রাস্তা পার করিনি , শুধু গুনে গেছে কতটা লাইক লাভ- কেয়ার যুক্ত হল আমারই ঝুঁলিতে। সন্তানের কথা ,পাশের বাড়ির খোঁজ, পরশীর কথা কতদিন শুনিনি- শোনার ইচ্ছেও হয়নি। সবাই মিলে একসাথে চা খাওয়ার জন্য মন কেমন করে না আর।
এক বাতাসের সাথে আমি অস্তিত্বহীন যুক্ত হয়ে পড়ছি। একদিন হয়তো আমার নাম আমিই বলব এফবি মিলু বর্মন, পুরো নাম শিল্পী বর্মন ইয়াহু জিমেল ডট কম।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১