মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

কেউ গর্জন করেন, কেউ থাকেন শান্ত’: বিদ্যা বালান

সামনেই আসছে বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের ছবি ‘শেরনি’। এ ছবিতে তার চরিত্রের নামও ‘বিদ্যা’। ফরেস্ট অফিসার হিসেবে বন্যপ্রাণ সংরক্ষণ করতে ও জঙ্গলকে বাঁচাতে এক নারীর লড়াই করার ঘটনা অবলম্বনে তৈরি এ ছবিটি।

অমিত মসুরকর পরিচালিত এ ছবিটির বিষয়ে এক সাক্ষাৎকারে বিদ্যা আনন্দবাজারকে বলেন, ‘ছবিটা করতে গিয়ে আমার এই বিশ্বাসটা আরও জোরালো হয়েছে যে, সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী। কেউ গর্জন করেন, কেউ থাকেন শান্ত’।

এ ছবিটির শুটিং করা হয় মধ্যপ্রদেশের জঙ্গলে। সেখানের অভিজ্ঞতা কেমন ছিল এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা ছবির প্রথম শিডিউল শুট করেছিলাম করোনা মহামারি আসার আগেই। এরপর গত বছর লকডাউন শেষে অক্টোবর-নভেম্বরে আবার মধ্যপ্রদেশে গিয়েছিলাম সেকেন্ড শিডিউল শুট করতে। সেখানে সব নিয়ম মেনে, বায়ো বাবলের মধ্যে শুট করেছিলাম বলে সেটের কেউ আক্রান্ত হননি। জঙ্গলে শুট করছিলাম বলে এমনিতেই একটু নিশ্চিন্তে ছিলাম যে সেখানে ভিড় কম ছিল’।

ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন এ তারকা। তিনি নিজে ভালো ওয়েব সিরিজের প্রস্তাব পেলে করবেন কিনা এমন প্রশ্নে তিনি জানান, ‘আসলে আমি নিজে অনেকটা দুই ঘণ্টার ছবির মতো। নির্দিষ্ট কয়েক দিনের শিডিউল, তার পরে কাজ শেষ। ওয়েব সিরিজ়ে মাসের পর মাসের কাজ করতে হয়। সেটা করতে পারব কি না, এখনও স্থির করতে পারিনি’।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১