Pallibarta.com | কুষ্টিয়ায় প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত ................................... কুষ্টিয়ায় প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

কুষ্টিয়ায় প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত

করোনা মহামারিতে কুষ্টিয়ায় এ বছরে প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে । আক্রান্ত ব্যক্তির নাম তরিকুল বারী (৩৫) বর্তমানে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে ।
মঙ্গলবার (১০ আগস্ট) কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আশরাফুল আলম ডেঙ্গু রোগীর বিষয়টি নিশ্চিত করেছেন।

বকুল দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে। তিনি পেশায় আমদহ মাধ্যমিক বিদ্যালয়ের একজন শিক্ষক।
আবু বক্কর সিদ্দিকী জানান, গত ৫-৭ দিন আগে তার ছেলে জ্বরে আক্রান্ত। জ্বরের সঙ্গে মাথা এবং শরীরে ব্যথা অনুভূত হয়। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে বকুল ওষুধ সেবন করতে থাকেন। কিন্তু শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেলে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়। পরে গত ৯ আগস্ট তার ডেঙ্গু পরীক্ষা করালে তার ডেঙ্গু শনাক্ত হয়।
ডেঙ্গু প্রকোপের এ সময়ে বাসাবাড়িতে অব্যবহৃত বিভিন্ন জিনিসপত্রে পানি জমতে না দেওয়াসহ দিনে ও রাতে মশারি টানানোর পরামর্শ বিশেজ্ঞদের।
এদিকে দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার (১০ আগস্ট) একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৬ জন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০