Pallibarta.com | বরিশাল সিটি করপোরেশনের বাজেট ঘোষণা - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

বরিশাল সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

নতুন কোনো করারোপ না করে বরিশাল সিটি কর্পোরেশনের ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৪১৫ কোটি ৭২ লাখ ৩৭ হাজার ৩৬৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার (১০ আগস্ট) বিকেল ৪টায় ভার্চুয়াল পদ্ধতিতে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর পক্ষে ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু এই বাজেট ঘোষণা করেন। ঘোষিত বাজেটে নিজস্ব বিভিন্ন উৎস্য থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ১১৩ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ২২ টাকা।

সরকারি অনুদান (রাজস্ব) ৯ কোটি ৮১ লাখ ১ হাজার ৯৬০ টাকা, সরকারি থোক বরাদ্দ ২০ কোটি টাকা এবং সরকারি বিশেষ অনুদান ধরা হয়েছে ২৫ কোটি টাকা। এছাড়া সরকারি ও দাতা সংস্থার সাহায্য হিসেবে ২১১ কোটি ১২ লাখ ২১ হাজার ৪৩১ টাকা ধরা হয়েছে।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র সাদিক আবদুল্লাহ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, রাস্তা-ড্রেন-ব্রিজ-কালভার্ট, পুকুর ও খাল সংরক্ষণ খাতে বরাদ্দ রাখা হয়েছে ২৬৪ কোটি ২১ লাখ ২৪ হাজার ৯৯৮ টাকা, করোনা মোকাবেলায় ৬ কোটি টাকা, বর্জ্য ব্যবস্থাপনায় ৩৬ কোটি ১৫ লাখ টাকা, পানি-বিদ্যুৎ ও পরিবহন খাতে ১৯ কোটি ১৫ লাখ ৩৬ হাজার ৯৪৮ টাকা এবং কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও আনুতোষিকসহ ৪১ কোটি ৪৭ লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে। নগরবাসীর উন্নয়নে সম্ভব সব ধরনের চেষ্টা চালিয়ে যাওয়ার কথা বলেন মেয়র।
ভার্চুয়াল বাজেট ঘোষণা অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ, সরকারি কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০