মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদকে বাঁচানো সম্ভব হয়নি

নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদকে বাঁচানো সম্ভব হয়নি

হুমায়ুন কবীর, রাজশাহীঃ
সোয়াদ নামের এক শিশুর জীবন বাঁচাতে নিয়ে আসা হয় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে। খেজুরের কাঁচা রস পানে জ্বর খিচুনিতে ভুগছিল এই শিশু। অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা সেবায় ধরা পড়ে নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশুটি। তাঁকে বাঁচাতে শুরু হয় চিকিৎসা সেবা। অবশেষে চিকিৎসকদের সেবাদানে ত্রুটি না থাকলেও বাঁচানো সম্ভব হয়নি শিশু সোয়াদকে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল জানায়, শিশুটি পাবনার ঈশ্বরদী উপজেলার সানোয়ার আলীর ছেলে সোয়াদ। গত শুক্রবার (২০ জানুয়ারি) সকালে খেজুরের কাঁচা রস পান করেছিল সোয়াদ নামের এই শিশু। এর কিছুক্ষণ পর থেকে জ্বর ও খিঁচুনি উঠতে থাকে তার। এক পর্যায়ে সে অচেতন হয়ে যায়।

ওই বিকেলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করানো হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরদিন শনিবার (২১ জানুয়ারি) সকালে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

এ সময় নিপাহ ভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। রোববার (২২ জানুয়ারী) তার ফলাফল পজিটিভ আসে। সোমবার (২৩ জানুয়ারী) সকালে তার মৃত্যু হয়।

উল্লেখ্য, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে রাজশাহীতে এক নারী মারা যান। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নারী গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১