মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা!

বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা!
এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন ৫ পেয়েও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পেরে ময়মনসিংহে নিজ রুমে গলায় ফাঁস দিয়ে রিয়া কর (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। নিহত রিয়া কর নগরীর বাঘমারা এলাকার চিত্ত করের মেয়ে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৭ টার দিকে নগরীর বাঘমারা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, রিয়া কর গত ২ মাস যাবত বুয়েটে ভর্তির প্রস্তুতির জন্য তাদের পাশের বাসার একটি রুম ভাড়া নিয়ে পড়াশোনা করে আসছে। চলতি বছরে সে বুয়েটে ভর্তি হওয়ার জন্য ভর্তি পরীক্ষাও দেয়। কিন্তু মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকালে ফলাফল প্রকাশ হলে রিয়া অকৃতকার্য হয়।

অকৃতকার্য হওয়ার খবরে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নিজ ঘরে দরজা বন্ধ করে দেয়। পরে রিয়ার মা তাকে অনেক ডাকাডাকি করে। মেয়ের কোন সাড়া না পেয়ে কান্নাকাটি শুরু করে। পরে প্রতিবেশীরা এগিয়ে এসে তিন তলার ভাড়া বাসার দরজা ভেঙে রিয়াকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে রিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

মেয়েটির মা বলেন, বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়ার পর থেকে সে মানসিক অস্থিরতায় ছিল। এজন্যই সে আত্মহত্যা করতে পারে। এ ঘটনা বুঝতে পারলে আমি মেয়েকে ছাড়া থাকতাম না।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, মেয়েটির লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭৩০৩১