Pallibarta.com | আবারো মমতার জয়জয়কার - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

আবারো মমতার জয়জয়কার

আবারো মমতার জয়জয়কার

আবারো জয়জয়কার মমতা বন্দ্যোপাধ্যায়ের। কলকাতা সিটি করপোরেশন ভোটে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতাই শুধু নয়, কার্যত বিরোধী শিবিরকে অস্তিত্বহীন করে দিয়েছে মমতার দল তৃণমূল কংগ্রেস।

আবারো মমতার জয়জয়কার
১৪৪টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল ১৩৩টিতে জয় নিশ্চিত করেছে। বিজেপি ৩, বামফ্রন্ট ৩ এবং নির্দলীয় প্রার্থীরা এগিয়ে রয়েছেন ৪টি ওয়ার্ডে।সকাল থেকে কলকাতার ১২টি গণনা কেন্দ্রের বাইরে ছিল উৎসুক তৃণমূল কর্মীদের ভিড়। প্রত্যাশা মতোই দিন এগিয়ে যাওয়ার সাথে সাথে জয়ের সংখ্যাটাও বাড়তে থাকায় খুশি তৃণমূল সমর্থকরা।

এবার প্রায় এক তরফা ভোটে কলকাতা সিটি করপোরেশনেও নিজেদের আধিপত্য ধরে রেখে বিরোধীদের অস্তিত্বহীন করে দিলেন তৃণমূল নেত্রী। আর তাই জয় নিশ্চিত হওয়ায় কালীঘাটে নিজের বাড়িতে সাংবাদিকদের প্রতিক্রিয়া জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রথম বার দাঁড়িয়েই জয়ী তৃণমূলের অনেক প্রার্থী। ভোটের ফল বিশ্লেষণে দেখা যাচ্ছে, কলকাতার প্রায় ৮২ শতাংশ মানুষই এবার তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়েছেন। বাকি ৮ শতাংশ ভোট পেয়েছে বিরোধী বিজেপি, কংগ্রেস ও বামফ্রন্ট। তবে এবারের ভোট প্রাপ্তির হার বলছে, কলকাতায় বিজেপির ভোট কমেছে, বেড়েছে বামফ্রন্টের ভোট।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে রাজ্যজুড়ে বিজেপিকে চরম ধাক্কা দিয়ে তৃতীয়বারের মতো জয় পেয়েছিল মমতার দল তৃণমূল কংগ্রেস। এরপর ৭ বিধান সভা উপ-নির্বাচনেও বিরোধীকে ছন্নছাড়া করে জয় ছিনিয়ে নেন মমতা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১