Pallibarta.com | বড়দিনের প্যারেডে গাড়িহামলা, বহু হতাহত - Pallibarta.com

বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

বড়দিনের প্যারেডে গাড়িহামলা, বহু হতাহত

বড়দিনের প্যারেডে গাড়িহামলা, বহু হতাহত

বড়দিনের প্যারেডে গাড়িহামলা, বহু হতাহতযুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের ওয়াকেশায় বড়দিনের এক প্যারেডের ভিতর গাড়ি চালিয়ে দেয়া হয়েছে। এতে বেশ কিছু মানুষ হতাহত হয়েছেন বলে মনে করা হচ্ছে। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, ঘটনার একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে অনলাইনে। তাতে দেখা যায়, একটি লাল রঙের স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল (এসইউভি) ওই শহরের প্যারেডের ভিতর চালিয়ে দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে শহরের মিলওয়াকির পশ্চিমে স্থানীয় সময় রোববার বিকেল ৪টা ৪০ মিনিটে। পুলিশ প্রধান ড্যান থম্পসন বলেছেন, গাড়িটি শিশুসহ কমপক্ষে ২০ জনকে আঘাত করেছে। এতে কিছু মানুষ নিহত হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন। পরিবারের সদস্যদের না জানানো পর্যন্ত তিনি নিহতদের নাম, পরিচয় প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন।
স্থানীয় অধিবাসী অ্যাঞ্জেলিটো টেনোরিও স্থানীয় একটি পত্রিকাকে বলেছেন, প্যারেডে অংশ নিয়ে সেখান থেকে সবেমাত্র তিনি বেরিয়ে এসেছেন, এমন সময়ে এই ঘটনা ঘটেছে। তিনি বলেন, আমি দেখলাম একটা এসইউভি।

প্যারেডের কাছে এসেই পূর্ণাঙ্গ গতিতে তা প্যারেডের ভিতর ঢুকে যাচ্ছে। তারপর শুধু শব্দ শুনতে পেলাম। কান্নার শব্দ। আর্তনাদ। গাড়িটিতে আটকা পড়েছেন এমন মানুষের আর্তনাদ।

ড্যান থম্পসন বলেছেন, তার অফিসাররা সন্দেহজনকভাবে একটি গাড়ি উদ্ধার করেছে এবং এক ব্যক্তিকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে। তবে এ সম্পর্কেও তিনি বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, তদন্ত একেবারেই প্রাথমিক অবস্থায় রয়েছে। তবে তিনি বলেছেন, ওই গাড়িটিকে থামাতে গুলি ছুড়তে হয়েছে পুলিশকে। তাদেরকে তদন্তে সাহায্য করছে এফবিআই। অগ্নিনির্বাপণ বিভাগের প্রধান স্টিভেন হাওয়ার্ড সাংবাদিকদের বলেছেন, ঘটনার পর ১২টি শিশু এবং ১১ জন প্রাপ্ত বয়স্ক ব্যক্তিকে পার্শ্ববর্তী হাসপাতালে নেয়া হয়েছে। পরে শহরের পুলিশ বিভাগ থেকে বলা হয়েছে, ওয়াকেশায় সব সরকারি স্কুল সোমবার বন্ধ থাকবে। শহরটির মেয়র শন রেলি বলেছেন, এ শহরের জন্য এটা এক বেদনার সময়। এই বিবেকবর্জিত কর্মকা-ে যারা আহত হয়েছেন তাদের সবার জন্য আমার প্রার্থনা। উইসকনসিনের গভর্নর টনি এভারস টুইটে বলেছেন, ওয়াকেশা ঘটনায় তিনি এবং তার স্ত্রী প্রার্থনা করছেন।

ওদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, রাস্তায় দেয়া প্রতিবন্ধকতা অতিক্রম করে একটি গাড়ি উচ্চ গতিতে র‌্যালির ভিতর প্রবেশ করে। স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তারা ঘটনার সময় পুরো রাস্তাজুড়ে দৌড়াদৌড়ি করেন। তারা লোকজনকে দোকানের ভিতরে আশ্রয় নিতে অনুরোধ করেন। একজন নারী ফক্স৬ টিভি স্টেশনকে বলেছেন, ৯ থেকে ১৫ বছর বয়সী মেয়েরা প্যারেডে নাচছিল। গাড়িটি গিয়ে তাদেরকে আঘাত করে। একজন কর্মকর্তা বলেছেন ওয়াকেশার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউজ। বিষয়টি প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১