Pallibarta.com | চট্টগ্রামে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিচার শুরু - Pallibarta.com

শনিবার, ২৭ নভেম্বর ২০২১

চট্টগ্রামে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিচার শুরু

চট্টগ্রামের সীতাকুণ্ড থানার একটি নাশকতা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

সোমবার (২৫ অক্টোবর) চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শহীদুল্লাহ কায়সারের আদালত অভিযোগ গঠন করেন। এরমধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর মামলাটির বিচার কার্যক্রম শুরু হলো।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালে নভেম্বরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন ভাঙচুর ও তাণ্ডব চালানোর অভিযোগে সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের হয়। ওই মামলার তদন্ত শেষে ২০১৫ সালে বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৫৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

এরপর মামলাটির বেশিরভাগ আসামি পলাতক থাকায় অভিযোগ গঠন পেছাতে থাকে। নির্ধারিত আইনিপ্রক্রিয়া মেনে সোমবার আদালতে অভিযোগপত্রে থাকা ৫৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী রুবেল পাল বলেন, ‘সীতাকুণ্ডের একটি নাশকতা মামলায় ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মামলার পরবর্তী ধার্য তারিখ ২৩ জানুয়ারিতে সাক্ষ্যগ্রহণ শুরু হবে। ২০১৫ সালে অভিযোগপত্র দাখিল করা হলেও কয়েকজন আসামি পলাতক থাকায় অভিযোগ গঠন করতে বিলম্ব হয়।’

জানা গেছে, ২০১৬ সালে দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশকিছু ছবি প্রকাশিত হলে দেশ-বিদেশে তোলপাড় সৃষ্টি হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০