Pallibarta.com | ৭ কেজি স্বর্ণসহ গ্রেফতার মার্কিন নাগরিক ৩ দিনের রিমান্ডে - %

সোমবার, ১৬ মে ২০২২

৭ কেজি স্বর্ণসহ গ্রেফতার মার্কিন নাগরিক ৩ দিনের রিমান্ডে

৭ কেজি স্বর্ণসহ গ্রেফতার মার্কিন নাগরিক ৩ দিনের রিমান্ডে-pallibarta ফাইল ছবি/পল্রিবার্তা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাত কেজি স্বর্ণসহ গ্রেফতার যুক্তরাষ্ট্রের নাগরিক শাহনাজ চৌধুরীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। আদালতের সূত্রমতে, বুধবার তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার বিমানবন্দরের ৭ নম্বর বোর্ডিং ব্রিজ থেকে তাকে গ্রেফতার করে ঢাকা কাস্টম হাউজ। জানা যায়, এমিরেটস এয়ারলাইনসের এক যাত্রীর মাধ্যমে বিমানবন্দর দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হতে পারে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮২ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। এসময় শাহনাজ চৌধুরীকে শনাক্ত করা হয়। তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তিনি সবকিছু অস্বীকার করেন।

শাহনাজ চৌধুরী দুবাই হয়ে আমেরিকা থেকে বাংলাদেশে আসেন। তার কাছ থেকে ৫৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ছয় কেজি ৮০০ গ্রাম। বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১