Pallibarta.com | ৬ জন নিহতের ঘটনায় ক্ষমা চেয়েছেন লেবানিজ প্রধানমন্ত্রী - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

৬ জন নিহতের ঘটনায় ক্ষমা চেয়েছেন লেবানিজ প্রধানমন্ত্রী

৬ জন নিহতের ঘটনায় ক্ষমা চেয়েছেন লেবানিজ প্রধানমন্ত্রী

৬ জন নিহতের ঘটনায় ক্ষমা চেয়েছেন লেবানিজ প্রধানমন্ত্রী ।
লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর নেতৃত্বাধীন বিক্ষোভে গুলিতে ছয় জন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনায় দেশের জনগণের কাছে ক্ষমা চেয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি। নিহতদের স্মরণে শুক্রবার (১৫ অক্টোবর) শোক দিবস পালনেরও ঘোষণা দেন প্রধানমন্ত্রী নাজিব মিকাতি।

দেশটির স্থানীয় আননাহার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে লেবাননের প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীর পক্ষ থেকে তাকে জানানো হয়েছে যে, বৈরুতের নিরাপত্তার পরিস্থিতির উন্নতি হয়েছে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে দেশের মানুষের প্রতি আহ্বানও জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কালো পোশাকে শত শত হিজবুল্লাহর সমর্থক বৈরুত জাস্টিস প্যালেসে সমবেত হন। লেবাননের রাজনৈতিক দল আমাল মুভমেন্টের সদস্যরাও বিক্ষোভে অংশ নেন। বিক্ষোভ চলাকালীন এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন ছয় জন। আহত হন আরও অন্তত ৩০ জন।

বৈরুত বন্দরে ২০২০ সালের ৪ আগস্ট বিস্ফোরণের ঘটনার তদন্ত কার্যক্রম থেকে বিচারপতি তারেক বিতারকে সরিয়ে দেওয়ার আহ্বান জানাতেই মূলত বিক্ষোভ করেন তারা। বিক্ষোভকারীদের অভিযোগ বিচারপতি পক্ষপাতিত্ব করছেন এবং তিনি ‘যুক্তরাষ্ট্রের চাকর’।

দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে।

সূত্র: আল জাজিরা

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১