Pallibarta.com | ৩১ জনকে নিয়োগ দিবে পিডিবি - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

৩১ জনকে নিয়োগ দিবে পিডিবি

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) ২টি পদে ৩১ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৫ সেপ্টেম্বর থেকে আবেদন শুরু হয়েছে। চলবে ৩০ সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত।

পদের বিবরণ ও বেতন স্কেল

১. সহকারী পরিচালক (হিসাব/অর্থ/অডিট/বাণিজ্যিক পরিচালন)।

পদসংখ্যা: ১১।

বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা। এ ছাড়া প্রচলিত অন্যান্য সুযোগ–সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর। তবে কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না আগ্রহী প্রার্থীরা। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতা প্রয়োজন।

২. হিসাবরক্ষক।

পদসংখ্যা: ২০।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। এ ছাড়া প্রচলিত অন্যান্য সুযোগ–সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর। তবে কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না আগ্রহী প্রার্থীরা।

চাকরির ধরন হবে স্থায়ী। নারী-পুরুষ যে কেউ এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। উত্তীর্ণদের দেশের যে কোনো স্থানে নিয়োগ দেওয়া হবে।

চাকরির বিজ্ঞপ্তিতে বয়সের ক্ষেত্রে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, তারা আবেদন করতে পারবেন। মূলত করোনা ছড়িয়ে পড়ার কারণে চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা বন্ধ ছিল। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স বাড়িয়েসীমা দেওয়া হয়েছে। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বিদ্যুৎ বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চ যে প্রার্থীর বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তারা আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। আর বিভাগীয় ক্ষেত্রে ৪০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আগ্রহী প্রার্থীরা www.bpdb.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি ৬০০ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০