Pallibarta.com | ২৩০ রান করলেই চ্যাম্পিয়ন ইমরুলের শেখ জামাল - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

২৩০ রান করলেই চ্যাম্পিয়ন ইমরুলের শেখ জামাল

২৩০ রান করলেই চ্যাম্পিয়ন ইমরুলের শেখ জামাল-pallibarta পল্লিবার্তা

বোলাররা বেশ ভালোভাবেই করে দিলো নিজেদের কাজ। এবার বাকিটা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ব্যাটারদের হাতে। আবাহনী লিমিটেডের দেওয়া ২৩০ রানের লক্ষ্য তাড়া করতে পারলেই প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হবে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন শেখ জামাল।

মিরপুর শেরে বাংলা হাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে শেখ জামালের বিপক্ষে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২২৯ রানের বেশি করতে পারেনি আবাহনী। ফলে এখন ইমরুল কায়েস, মুশফিকুর রহিমদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৩০ রানের।

আজকের ম্যাচটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে শেখ জামালের। কেননা এখন ১৩ ম্যাচে ২২ পয়েন্ট রয়েছে শীর্ষে থাকা দলটির। আজ জয় পেলে তাদের ঝুলিতে হয়ে যাবে ২৪ পয়েন্ট। অন্যদিকে দুইয়ে থাকা লেজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে সর্বোচ্চ ২২ পয়েন্ট পাওয়া সম্ভব।

জিতলেই নিশ্চিত শিরোপা- এমন হাতছানি সামনে রেখে দারুণ বোলিং করেছে শেখ জামাল। টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি আবাহনী। মাত্র ৩৫ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান টপঅর্ডারের তিন ব্যাটার নাইম শেখ (১৬), লিটন দাস (৪) ও নাজমুল হোসেন শান্ত (৮)।

এরপর তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন ধ্রুব গড়েন ৫০ রানের জুটি। আম্পায়ারের বিতর্কিত লেগ বিফোরের সিদ্ধান্তে থামে আফিফের ৪৪ বলে ২ চার ও ১ ছয়ের মারে খেলা ২৯ রানের ইনিংস। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত আউট হন ১৭ বলে ১৫ রান করে।

রয়ে-সয়ে খেলতে থাকা তৌহিদ ব্যক্তিগত ফিফটি তুলে নেন। তবে ইনিংস বড় করতে পারেননি। ইনিংসের ৩৯তম ওভারে আউট হওয়ার আগে ৪টি চারের মারে ৭৫ বলে ৫৩ রান করেন তৌহিদ। এরপর শেষ ১১ ওভারে আর উইকেট পড়তে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও জাকের আলি অনিক।

এ দুজনের অবিচ্ছিন্ন সপ্তম উইকেট জুটিতে শেষ ১১ ওভারে ৭৫ রান যোগ করে আবাহনী। প্রথম ১৯ বলে মাত্র ৬ রান করা সাইফউদ্দিন পরের ১৪ বলে করেন আরও ৩৮ রান। সবমিলিয়ে ৩৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। অনিকের ব্যাট থেকে আসে ৭০ বলে ৪৭ রান।

শেখ জামালের পক্ষে বল হাতে শুরু থেকে টানা ১০ ওভারে বোলিং করে মাত্র ৩৬ রান খরচায় ২ উইকেট নিয়েছেন জিয়াউর রহমান। এছাড়া পারভেজ রাসুল, সাইফ হাসান, সুমন খান ও সানজামুল ইসলামের শিকার ১টি করে উইকেট।

বিকেএসপির ৩ নম্বর মাঠে দিনের আরেক ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের মুখোমুখি হয়েছে শিরোপার লড়াইয়ে থাকা অন্য দল লেজেন্ডস অব রূপগঞ্জ। সাকিব আল হাসানের ২৬ বলে ৫৯ ও সাব্বির রহমানের ৮৯ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ২৯৩ রান করেছে তারা। তবে শেখ জামাল জিতে গেলে এই ম্যাচ জিতেও কোনো লাভ হবে না রূপগঞ্জের।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১