Pallibarta.com | ২০ হাজার টাকার জন্য ভবন মালিককে হত্যা করে কেয়ারটেকার - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

২০ হাজার টাকার জন্য ভবন মালিককে হত্যা করে কেয়ারটেকার

চট্টগ্রামের খুলশীতে মাত্র ২০ হাজার টাকার জন্য নির্মাণাধীন ভবন মালিক নিজাম পাশাকে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে ভবনের কেয়ারটেকার।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারের তামাকুমুন্ডি লেন এলাকা থেকে কেয়ারটেকার মোহাম্মদ হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। যদিও স্বজনদের দাবি শুধু টাকা নয়, এর পেছনে অন্যকোনো কারণ থাকতে পারে।

এ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উত্তর বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, ঘটনার পর থেকে পালিয়ে থাকা মামলার প্রধান আসামি কেয়ারটেকার মোহাম্মদ হাসানকে গ্রেপ্তার করতে বিভিন্ন কৌশল অবলম্বন করে পুলিশ। পরে বিকাশে টাকা দেওয়ার কথা বলে তাকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভবন মালিক নিজাম পাশাকে টাকার জন্য শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করেছে কেয়ারটেকার মোহাম্মদ হাসান। পরে ঘটনাস্থল থেকে নিহতের মোবাইল, হত্যায় ব্যবহৃত বেশকিছু জিনিস উদ্ধার করে পুলিশ। যেখানে আসামি জীবনের জন্য সবচেয়ে ঝুঁকির কাজ করার সিদ্ধান্ত লেখা একটি চিরকুটও উদ্ধার করে পুলিশ। এ ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা বা পেছনে আর কোনো কারণ আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানায় পুলিশ।

নিহতের স্বজনেরা জানান, কেয়ারটেকার হাসান বিভিন্ন সময় ভবন মালিকের নাম করে এলাকার বিভিন্ন জন থেকে টাকা নিয়েছিল। এমনকি ঘটনার দিনও ভবন মালিকের মেয়ের কাছে মালিকের নাম করে ২০ হাজার টাকা চায় সে। এছাড়া ভবন নির্মাণের বিভিন্ন কাজ সে তার পরিচিতজনদের দিয়ে করাতে চাইলে নিজাম পাশা তাতে রাজি হয় না। এ নিয়ে মালিকের সাথে মনোমালিন্য তৈরি হয়। হত্যার পেছনে এসব কারণ থাকতে পারে।

এর আগে গত রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে নগরীর পশ্চিম খুলশী জালালাবাদ আবাসিক এলাকার জমির হাউজিং সোসাইটিতে নির্মাণাধীন একটি ভবনে ময়লা-আবর্জনার ভেতর থেকে ওই ভবনের মালিক নিজাম পাশার হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ। তার বয়স ৬৫ বছর। বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ধুরং ইউনিয়নে।

এরপর রোববার রাতেই খুলশী থানায় ভবনটির কেয়ারটেকারের দায়িত্বে থাকা মোহাম্মদ হাসানকে আসামি করে মামলা দায়ের করেন নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াছমিন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১৯ সাল থেকে জালালাবাদ জমির হাউজিং সোসাইটিতে একটি সাততলা ভবন নির্মাণ করছিলেন তার স্বামী নিজাম পাশা। ভবনটির নির্মাণ কাজের তদারকি জন্য মোহাম্মদ হাসানকে নিয়োগ দেন তিনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১