জাতীয়রাজধানীশীর্ষ-১

১ মাসে ৫৭ টন বর্জ্য-মাটি অপসারণঃ শেখ তাপস

নিজস্ব প্রতিবেদক

ওয়াসার কাছ থেকে দায়িত্বভার বুঝে নেওয়ার পর গত এক মাসে ৩টি খাল ও দুটি বক্স কালভার্ট হতে ৫৭ হাজার টন বর্জ্য-মাটি অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

নিয়মিত সপ্তাহিক পরিদর্শনের অংশ হিসেবে বুধবার সকালে শ্যামপুর খালে চলমান বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শনের পর শ্যামপুরের বড়ইতলা এলাকায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ তথ্য জানান।

শেখ তাপস বলেন, আমরা দায়িত্ব নিয়েছি ত্রিশ দিনের মতো হলো। এরই মাঝে ৫৭ হাজার মেট্টিক টন বর্জ্য আমরা অপসারণ করেছি। এবং আমার ধারণা, যে অবস্থা দেখলাম, আগামী দু’মাসে তা দু্ই লাখ মেট্টিক টন ছাড়িয়ে যাবে। কিন্তু তারপরও আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। নিজ অর্থায়নে আমরা কার্যক্রম চালিয়ে চাচ্ছি। আমি আশাবাদী, একটি সুষ্ঠু পরিবেশ আমরা ফিরিয়ে আনতে পারব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সাবেক সংসদ সদস্য সানজিদা খানম, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button