১৯ ম্যাচ ও ৯ বছর পর হারল বাংলাদেশ - Pallibarta.com

শুক্রবার, ১২ আগস্ট ২০২২

১৯ ম্যাচ ও ৯ বছর পর হারল বাংলাদেশ

১৯ ম্যাচ ও ৯ বছর পর হারল বাংলাদেশ pallibarta

ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জয়ের রেকর্ড ছিল বাংলাদেশের। সেই রেকর্ড ভাঙল আজ। প্রায় ৯ বছর পরে এসে রোডেশীয়দের বিপক্ষে হারল টাইগাররা।

তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার (৫ আগস্ট) ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। লাল সবুজদের ৩০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজার সেঞ্চুরিতে ১০ বল হাতে রেখে জয় পায় জিম্বাবুয়ে।

৩০৪ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ হারে মূলত ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজার কাছে। ৩ উইকেট হারিয়ে ফেলার পর দুজনে মিলে গড়েন ১৯২ রানের জুটি। এই দুই ব্যাটারই তুলে নেন সেঞ্চুরি।

সেঞ্চুরিতে পৌঁছাতে কাইয়ার ১১৫ বল ও রাজার ৮১ বল লাগে। মোসাদ্দেকের বলে আউট হওয়ার আগে কাইয়া করেন ১১০ রান। এটা তার ক্যারিয়ারের প্রথম শতক।

সিকান্দার রাজা টিকে ছিলেন জয় পাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত। ১৩৫ রানে অপরাজিত থেকে জয় নিয়ে ফেরেন তিনি। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৬টি ছয়ের মার। বাকিদের মধ্যে লুক জংউই ২৪ ও মিল্টন শুম্বা ১ রান করেন। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও মোসাদ্দেক হোসেন।

এর আগে টস হেরে আগে ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৩০৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। শুরুটা করেছিলেন তামিম-লিটন, শেষটা করেন মাহমুদউল্লাহ ও মুশফিক। তিন বছর পর মাঠে ফেরা বিজয়ও খেল দেখালেন। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ হারের পর প্রিয় ফরম্যাটে খেলতে নেমেই চেনা ছন্দে ছিল বাংলাদেশ।

বাংলাদেশের প্রথম চারজন ব্যাটারই ফিফটির দেখা পান এ ম্যাচে। এমন ঘটনা বাংলাদেশের ওয়ানডে ইতিহাস দ্বিতীয়বার দেখার সুযোগ পেয়েছে। ওপেনিংয়ে নেমে তামিম ইকবাল ও লিটন মিলে গড়েন শত রানের জুটি। তাদের জুটি ভাঙে তামিম ৬২ রান করে বিদায় নিলে। লিটন রিটায়ার্ড হার্ট হওয়ার আগে করেন ৮১ রান।

এরপর এনামুল বিজয়ের ব্যাট থেকে ৭৩ ও মুশফিকুর রহিমের ব্যাট থেকে ৫২ রান আসে। মাহমুদউল্লাহ ১২ বলে করেন ২০ রান। জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট নেন ভিক্টর নাইয়াচি ও সিকান্দার রাজা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১