Pallibarta.com | ১৪ দিনে গ্রেপ্তার ৬২৯৪, কোটি টাকা জরিমানা আদায়..................... ১৪ দিনে গ্রেপ্তার ৬২৯৪, কোটি টাকা জরিমানা আদায়.....................

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

১৪ দিনে গ্রেপ্তার ৬২৯৪, কোটি টাকা জরিমানা আদায়

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বৃহস্পতিবার এই তথ্য জানানোর পাশাপাশি বলেছে, এই ১৪ দিনে ২ হাজার ৩৬০ জনকে মোট ২৮ লাখ ১৪ হাজার ১০৫ টাকা জরিমানাও করা হয়েছে।

দেশে করোনা নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের ১৪ দিনে রাজধানীতে অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়ায় পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন ৬ হাজার ২৯৪ জন।

এছাড়াও ৫ আগস্ট বৃহস্পতিবার ৩৮৫ জনকে গ্রেপ্তার করা হয় বলে জানানো হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের আদালতে পাঠানো হয়। অধিকাংশ ক্ষেত্রেই জরিমানা দিয়ে ছাড়া পান তারা।

ঢাকা মহানগর পুলিশের (ট্রাফিক) অতিরিক্ত কমিশনার ইফতেখারুল ইসলাম জানিয়েছেন, লকডাউনের ১৪ দিনে ৬ হাজার ৫০টি গাড়িকে মোট এক কোটি ৩১ লাখ ৭০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।
করোনাভাইরাস মহামারীর দেড় বছরে এখনই সবচেয়ে ভয়াবহ অবস্থা পার করছে বাংলাদেশে।
সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে বাড়ায় পরিস্থিতি সামাল দিতে গত ১ জুলাই দেশে লকডাউন জারি করা হলেও বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে কোরবানির ঈদের সময় নয় দিন তা শিথিল করা হয়েছিল।
ঈদের ছুটির পর ২৩ জুলাই থেকে আবার লকডাউন শুরু হয়, যা ১০ আগস্ট অবধি চালানোর ঘোষণা রয়েছে। এরপর শর্ত সাপেক্ষে বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
তবে কয়েকদিন আগে শিল্প কারখানা খুলে দেওয়ার পর ঢাকায় লকডাউন অনেকটাই শিথিল হয়ে পড়েছে। বাস না নামলেও সড়কে গাড়ি বেড়েছে, যানজটও হচ্ছে। মানুষের চলাচলও অনেক বেড়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০