Pallibarta.com | হুইপের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেওয়ায় আ.লীগ নেতাকে ‘অবাঞ্ছিত’ - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

হুইপের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেওয়ায় আ.লীগ নেতাকে ‘অবাঞ্ছিত’

হুইপের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেওয়ায় আ.লীগ নেতাকে ‘অবাঞ্ছিত’ pallibarta.com

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে কালাই উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (১৩ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কালাই উপজেলা আওয়ামী লীগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া একই দিন বিকেলে আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়ন যুবলীগের নেতারা অবসর চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত বুধবার (১১ মে) দুপুরে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু জয়পুরহাট পৌরসভা কমিউনিটি সেন্টারে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে অবসর চৌধুরী হুইপের বিরুদ্ধে অশোভন ও অসত্য বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে। ওই অনুষ্ঠানে তিনি হুইপের নির্বাচনী এলাকা কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দেন। আর ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১২ মে) আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক জরুরি সভায় হুইপের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেওয়ার তীব্র নিন্দা জানিয়ে তাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়।

একই ঘটনায় শুক্রবার সন্ধ্যায় কালাই উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সুপারিশের পাশাপাশি তাকে কালাই উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

এছাড়া আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মেহেদি হাসানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে তিলকপুর রেলস্টেশন এলাকায় অবসর চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

এ বিষয়ে কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন বলেন, ‘হুইপ ও আমার মৃত বাবার বিরুদ্ধে গোলাম মাহফুজ চৌধুরী অবসর অশোভন ও অসত্য বক্তব্য দিয়েছেন। তিনি প্রকাশ্যে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার না করলে তাকে কালাই উপজেলায় ঢুকতে দেওয়া হবে না। তাকে দল থেকে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।’

তবে এসব অভিযোগ নিয়ে অবসর চৌধুরী বলেন, ‘আমি কারও বিরুদ্ধে অশোভন বক্তব্য দিইনি। সাংগঠনিক বক্তব্য দিয়েছি। দলের কিছু অতি উৎসাহী নেতা আমার বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা করছেন।’

উল্লেখ্য, গোলাম মাহফুজ চৌধুরী অবসর আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। সর্বশেষ দলের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি ফের প্রার্থী হননি এবং পৌর নির্বাচনেও দলীয় মনোনয়ন চাননি। পরে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পান।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১