Pallibarta.com | হাসলেন মেসি-নেইমার-এমবাপে, পিএসজির ৫ গোল - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

হাসলেন মেসি-নেইমার-এমবাপে, পিএসজির ৫ গোল

হাসলেন মেসি-নেইমার-এমবাপে, পিএসজির ৫ গোল

বরাবরের মতো ঝলক দেখালেন কিলিয়ান এমবাপে। গোল পেলেন লিওনেল মেসি, নেইমার জুনিয়রও। এই ত্রয়ীর দুর্দান্ত নৈপুণ্যে লিগ ওয়ানে লরিয়েঁকে ৫ গোল দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

ঘরের মাঠে রোববার রাতে ম্যাচটি ৫-১ গোলের বড় ব্যবধানে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। দুটি করে গোল করেন এমবাপে আর নেইমার। বাকি গোলটি মেসির।

এমবাপের মনে রাখার মতো একটি রাত কেটেছে। ফরাসি ফরোয়ার্ড নিজে তো দুটি গোল করেছেনই, বাকি তিন গোলেও ছিল অবদান।

গত মাসে মোনাকোর বিপক্ষে লিগে সর্বশেষ ম্যাচে ৩-০ গোলে হেরেছিল পিএসজি। ঘুরে দাঁড়ানোর জন্য এর চেয়ে ভালো জয় আর কী হতে পারতো!

এই জয়ের ফলে লিগ ওয়ানে ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেই তাদের থেকে ১২ পয়েন্ট পেছনে।

লরিয়েঁর বিপক্ষে ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। মেসি, নেইমার, এমবাপের কম্বিনেশনে আসে প্রথম গোলটি। মেসির পাস থেকে বল পান এমবাপে, তিনি সেটা ফ্লিক করেন নেইমারকে। ব্রাজিলিয়ান সুপারস্টার পেনাল্টি স্পটের কাছে থেকে পরাস্ত করেন লরিয়েঁ গোলরক্ষককে।

২৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ইদ্রিসা গুয়ের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোল করেন ফরাসি ফরোয়ার্ড।

প্রথমার্ধের আগমুহূর্তে মেসি আরেকটি গোল পেতে পারতেন। নেইমারের উঁচু করে বাড়ানো বলে পা ছুঁইয়ে দিয়েছিলেন আর্জেন্টাইন জাদুকর। একটুর জন্য সেটি বাইরে দিয়ে চলে যায়।

৫৬ মিনিটে আশরাফ হাকিমির ব্যাক পাসের ভুলে টেরিম মফি গোল করলে ২-১ করে আশা জাগিয়েছিল লরিয়েঁ। কিন্তু ৬৭ মিনিটে এমবাপে স্বপ্ন ভেঙে দেন অতিথিদের। কাছের পোস্ট থেকে আরেকটি শটে দুই গোলের লিড এনে দেন তিনি।

পার্ক ডেস প্রিন্সেসে এমবাপের নাম ধরে চিৎকার করছিলেন দর্শকরা। এমন সময়ে তাদের আরও একবার আনন্দের উপলক্ষ্য এনে দেন ফরাসি ফরোয়ার্ড। এবার গুয়ের সঙ্গে ওয়ান টু ওয়ান করে বক্সের মধ্যে মেসিকে কাট ব্যাক করেন এমবাপে। মেসি সুযোগ নষ্ট করেননি।

প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকেন নেইমার। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ওই গোলেও ছিল এমবাপের অবদান। তার থ্রো বল ধরে নেইমার নিচু শটে জাল কাঁপান।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১