Pallibarta.com | স্বাস্থ্যবিধি না মানলে বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

স্বাস্থ্যবিধি না মানলে বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

স্বাস্থ্যবিধি না মানলে বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

স্বাস্থ্যবিধি না মানলে বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান | শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্বাস্থ্যবিধি যেসব শিক্ষাপ্রতিষ্ঠন মানবে না, সেসব প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। মাদ্রাসা, স্কুল, কলেজ যে প্রতিষ্ঠানই স্বাস্থ্যবিধি অমান্য করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

দেশের সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকার জন্য রেজিস্ট্রেশন কাজ আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শেষ করা হবে। এরপর একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের হল খুলে দেওয়ার পাশাপাশি পাঠদান শুরু করতে পারবে বলে জানিয়েছেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, আজকের সভায় আমরা বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। সংক্রমণের হার কমছে এটা নিয়ে সবাই স্বস্তি প্রকাশ করেছে। এই হার কমাতে আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে।

তিনি বলেন, অনেক আবাসিক শিক্ষার্থীর অনেকেই টিকা পেয়েছেন। শিক্ষক কর্মচারীদের অধিকাংশই টিকা পেয়ে গেছেন। উপাচার্যরা চাচ্ছেন অনাবাসিক শিক্ষার্থীরা যাতে এক ডোজ হলেও টিকা পান। তাহলে ক্লাস শুরু করতে সহজ হবে। অনেকের এনআইডি কার্ড থাকলেও তারা টিকা নিচ্ছে না। তাই সবাইকে অনুরোধ করছি টিকা নিয়ে নিতে। যে সকল শিক্ষার্থীর এনআইডি কার্ড নেই তারা জন্ম-নিবন্ধন কার্ড দিয়ে টিকা নিতে পারবে। আমাদের আশা ২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশাল সংখ্যক শিক্ষার্থীকে টিকার আওতায় আনা যাবে। বিশ্ববিদ্যালয়গুলোর মেডিকেল সেন্টারেই শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

ডা. দীপু মনি বলেন, সারাদেশে স্থানীয় পর্যায়ে আমরা নজরদারি করছি। তবে শিক্ষকরা যদি সচেতন না হয় তাহলে কিছুই হবে না। কোনো প্রতিষ্ঠান যদি নিয়ম না মানে আমরা সে প্রতিষ্ঠান বন্ধ করে দেবো। সেটা স্কুল বা মাদ্রাসা যাই হোক। বার বার কোনো প্রতিষ্ঠানের অবহেলা মেনে নেওয়া হবে না। অবশ্যই তাদের শাস্তি পেতে হবে। তবে ঢাকার থেকেও ঢাকার বাইরের স্কুলগুলোর অবস্থা কিছুটা ভালো।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০