Pallibarta.com | স্কুল, কলেজের মাঠে প্রিমিয়ার লিগ ফুটবল! - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

স্কুল, কলেজের মাঠে প্রিমিয়ার লিগ ফুটবল!

২৫ জুন থেকে পুনরায় লিগ শুরু করতে চেয়েছিল বাফুফের প্রিমিয়ার লিগ কমিটি। করোনা পরিস্থিতির উর্ধ্বগতি, লিগের দুই ভেন্যুর জেলায় লকডাউন, ৫ আগস্ট এনএসসিকে বঙ্গবন্ধু স্টেডিয়াম ছেড়ে দেওয়া, সব মিলিয়ে বেশ সংকটে পড়েছে ফের লিগ শুরু হওয়া। আজ (মঙ্গলবার) লিগ কমিটির জরুরি সভায় কোনো সমাধান আসেনি। কঠিন পরিস্থিতির মধ্যে সবগুলো ক্লাব মোহামেডান বাদে খেলা চালিয়ে যাওয়ার পক্ষে মত দিয়েছে। কিন্তু খেলাগুলো কোথায়, কীভাবে হবে সেটিই বড় প্রশ্ন।



মুন্সিগঞ্জ ও গাজীপুরে কড়া লকডাউন, বঙ্গবন্ধু স্টেডিয়ামে বৃষ্টির মধ্যে একদিনে একাধিক ম্যাচ সম্ভব নয়। আবার ৫ আগস্টের মধ্যে বঙ্গবন্ধু স্টেডিয়াম ছেড়ে দিতে হবে। সব মিলিয়ে লিগ কমিটি ভেন্যু নিয়ে অনেকটা কুল কিনারা পাচ্ছে না।

চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার ও লিগ কমিটির প্রতিনিধি আরমান আজিজ বলেন, ‘আজ আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত আসেনি। ক্লাবগুলো খেলতে চায়, লিগ কমিটিও খেলা আয়োজন করতে চায়। আবহাওয়া, করোনা পরিস্থিতি ও ভেন্যু এই বিষয়ে অনেক আলোচনা হয়েছে। সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা পর্যালোচনার জন্য সময় দেওয়া হয়েছে একদিন। আগামীকাল আবার সভা হবে।’

ভেন্যু সংকট এত প্রকট হয়েছে যে শেখ জামাল ধানমণ্ডি, আবাহনী মাঠেও লিগ খেলার প্রস্তাব এসেছে। লিগ কমিটির সভায় রেসিডেনসিয়াল মডেল স্কুল, কলেজের মাঠেও লিগ ম্যাচ পরিচালনার প্রস্তাব এসেছে। অনেক ক্লাব আবার এর তীব্র প্রতিবাদও জানিয়েছে, পাইওনিয়ার, তৃতীয় বিভাগের মাঠে প্রিমিয়ার লিগ সম্ভব নয়।

আলোচনায় সম্ভাব্য ভেন্যুর মধ্যে রয়েছে বিকেএসপি, বসুন্ধরা কিংসের মাঠও। বিকেএসপির মাঠের ব্যাপারে অনেকেই ইতিবাচক মনোভাব পোষণ করেছেন। বাফুফে বিকেএসপির মাঠের ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবে আজকালের মধ্যে। আগামীকাল আবার সভা রয়েছে। গেল সভায় হয়তো সিদ্ধান্ত আসবে। তবে ২৫ জুনের পরিবতে লিগ কয়েক দিন পিছিয়ে শুরু হতে পারে।

সূত্রঃ ঢাকাপোস্ট

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১