Pallibarta.com | সেন্টমার্টিন জেটিতে ভয়াবহ ভাঙন! - Pallibarta.com

রবিবার, ২২ মে ২০২২

সেন্টমার্টিন জেটিতে ভয়াবহ ভাঙন!

সেন্টমার্টিন জেটিতে ভয়াবহ ভাঙন!

সেন্টমার্টিন জেটিতে ভয়াবহ ভাঙন!
দেশের এক মাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের জেটি ঘাট পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় হতে গঠিত পরিদর্শন কমিটি। সোমবার সকালে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজের নেতৃত্বে একটি প্রতিনিধি টিম সেন্টমার্টিন ঘাটে পৌঁছায়।

সেখানে দ্বীপবাসীর পক্ষ থেকে ফুল দিলে স্বাগত জানান স্থানীয় চেয়ারম্যান নুর আহাম্মদসহ প্রশাসনিক কর্মকর্তারা। পরে কমিটির প্রধানসহ সবাই সেন্টমার্টিন জেটি ঘাটের ভয়াবহ ভাঙন ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

কমিটির প্রধান আমিন আল পারভেজ যুগান্তরকে জানান, জেটির অবস্থা নিয়ে সবার সঙ্গে আলোচনা করে প্রতিবেদন পাঠাবো। তবে আগামীতে আগত পর্যটকদের জেটি দিয়ে যাতায়াতের নিরাপত্তার বিষয়ে নিশ্চিত করতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরীসহ কোস্টগার্ড, ট্যুরিস্ট ও নৌ পুলিশ, পরিবেশ অধিদপ্তর, পর্যটন ব্যবসায়ী, জাহাজ মালিক এবং সাংবাদিক প্রতিনিধিরা।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের বুকে জেগে উঠা সাড়ে ৮ বর্গকিলোমিটার এলাকার ১০ হাজার জনবলের এক মাত্র টেকনাফ থেকে দ্বীপে আসা যাওয়ার জেটি ঘাট নির্মিত হয়েছিল ১৮ বছর আগে। এর পর থেকে বিভিন্ন বছর ঘূর্ণিঝড়, লবণাক্ত পানির ঢেউ ও জলোচ্ছ্বাসের আঘাতে জেটির সিংহভাগ ভাঙ্গন ধরলে নজরে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। তাই স্থানীয়রা ও মৌসুমে আগত পর্যটকরা জেটি ব্যবহার করে নিরাপদে দ্বীপে প্রবেশ করতে পারে, সে ব্যবস্থা করতে কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছে দ্বীপবাসী।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১