Pallibarta.com | সেচের পানি না পেয়ে বিষপানে মৃত্যু: পাম্প অপারেটর গ্রেফতার - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

সেচের পানি না পেয়ে বিষপানে মৃত্যু: পাম্প অপারেটর গ্রেফতার

সেচের পানি না পেয়ে বিষপানে মৃত্যু: পাম্প অপারেটর গ্রেফতার

রাজশাহীতে পানি না পেয়ে দুই কৃষকের বিষপানে আত্মহত্যার ঘটনায় পলাতক পাম্প অপারেটর মো. সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। ওই ঘটনায় মৃতের পরিবার থেকে গোদাগাড়ী থানায় মামলা দায়ের করা হয়। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে তাকে গোদাগাড়ী থানার চব্বিশ নগর এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম।

তিনি বলেন, অভিনাথ মারান্ডি (৩৬) ও রবি মারান্ডি (২৭) নামের দুই কৃষক বিষপানে মারা যান। তারা সম্পর্কে চাচাতো ভাই। তাদের মৃত্যুর পর স্বজনরা বিএমডিএর পাম্প অপারেটর সাখাওয়াতের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। বিএমডিএর পানি না পেয়ে ওই দুই কৃষক আত্মহত্যা করেন এবং এর জন্য দায়ী করা হয় পাম্প অপারেটর সাখাওয়াতকে। মামলার পর থেকেই পাম্প অপারেটর আত্মগোপনে ছিলেন। অনেক চেষ্টার পর শনিবার গভীর রাতে তাকে গ্রেফতার করতে সক্ষম হই।

ওসি বলেন, রোববার (৩ এপ্রিল) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হবে। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৩ দিনের রিমান্ড আবেদন করা হবে।

ওই দুই কৃষকের পোস্ট মর্টেম রিপোর্ট পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, পোস্ট মর্টেম রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। পোস্ট মর্টেম রিপোর্ট হাতে পেলে মৃত্যুর কারণ সুনিশ্চিত হওয়া যাবে। তাছাড়া কৃষি মন্ত্রণালয় থেকেও এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারাও কাজ করছেন।

আমাদের দায়িত্ব ছিল আসামি ধরা, তা আমরা ধরেছি। বাকি বিচার কার্য আদালত করবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১