Pallibarta.com | সুনামগঞ্জে মুরগি খেকো মেছো বাঘ আটক - Pallibarta.com

বুধবার, ১ ডিসেম্বর ২০২১

সুনামগঞ্জে মুরগি খেকো মেছো বাঘ আটক

সুনামগঞ্জে মুরগি খেকো মেছো বাঘ আটক

সুনামগঞ্জে মুরগি খেকো মেছো বাঘ আটক ।
সুনামগঞ্জের জগন্নাথপুর গ্রামে কিছুদিন ধরে ঘুরছিল একটি মেছোবাঘ। গত কয়েকদিন ধরে গ্রামের বিভিন্ন বাড়ীতে হানা দিয়ে হাঁস মুরগি ও ছাগল ধরে নিয়ে যেত। মেছোবাঘের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ওঠেন গ্রামের অনেকে। অবশেষে ফাঁদ পেতে লোহার খাঁচায় বন্ধ করা হয়েছে মেছোবাঘটি।

সোমবার (১৮ অক্টোবর )সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি গ্রামে ওই মেছোবাঘটি ধরা পড়ে।

স্থানীয়রা জানান, উপজেলার মিরপুর ইউনিয়নে আধুয়া গ্রামে সম্প্রতি একটি মেছোবাঘ ঘোরাঘুরি করছিল। প্রায় প্রতিদিন গ্রামের বাড়ীতে ঢুকে হাঁস মুরগি ধরে নিয়ে খেতো। মেছোবাঘটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে ওঠেন অনেকেই। অবশেষে ওই গ্রামের জালাল আহমদ নামের এক যুবক তার বাড়ীর লোহার খাঁচায় তৈরি করে খাঁচার ভেতর সোমবার (২৬ অক্টোবর) ভোররাতে হাঁস ও মুরগি বেঁধে খাঁচার দরজা খুলে রাখেন।

বৃহস্পতিবার সকাল সাতটার দিকে মেছোবাঘটি যখন খাঁচার ভেতরে থাকা মুরগি ও হাঁস খেতে প্রবেশ করে তখনই ওই যুবক খাঁচার দরজা বন্ধ করে দেন।

গ্রামের যুবক জালাল আহমদ জানান, বেশ কিছুদিন ধরে গ্রামের অনেকের বাড়িত মেছোবাঘটি ঢুকে হাঁস মুরগি ও ছাগল ধরে নিয়ে খেত। আমাদের দেশীয় ১৫ থেকে ২০টি হাঁস ও মুরগি খেয়েছে। অবশেষে ফাঁদ পেতে আমি মেছোবাঘ ধরেছি।

সুনামগঞ্জ বন বিভাগের রেঞ্জ অফিসার চয়ন ব্রত চৌধুরী জানান, মেছো বাঘটি উদ্ধার করে মৌলভীবাজার বাজার বন বিভাগের কাছে হস্থান্তর করা হয়েছে। এটি তাদের তত্ত্বাবধানে রয়েছে।

মৌলভীবাজার রেঞ্জ অফিসার গোলাম সারোয়ার বলেন, মেছো বাঘটি মুখে আঘাত পাওয়ায় বন বিভাগের অধীনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। মুখের আঘাত সেরে গেলে লাউয়া ছড়া উদ্যানে অবমুক্ত করা হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১