Pallibarta.com | সুদানে হলো "বাংলাদেশ রোড" - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সুদানে হলো “বাংলাদেশ রোড”

শান্তি বজায় রাখতে এবং একই সঙ্গে নতুন আফ্রিকান এই জাতির উন্নয়ন কাজকে ত্বরান্বিত করতে বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদানের কৃতজ্ঞতা হিসেবে দক্ষিণ সুদান সরকার দেশটির রাজধানী জুবায় একটি সড়কের নাম ‘বাংলাদেশ রোড’ নামকরণ করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণ সুদানে মোতায়েনরত বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা প্রকৌশল দলের সহায়তায় রাস্তাটি নির্মাণ করা হয়েছে। বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা প্রকৌশল দল দক্ষিণ সুদানের জনগণ ও সরকারের কাছ থেকে তাদের জনমুখী নির্মাণ কাজের জন্য ব্যাপক প্রশংসা পেয়েছে। দক্ষিণ সুদান সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, শুক্রবার জুবায় দক্ষিণ সুদানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চোল থন বালোকের সঙ্গে বৈঠককালে বিষয়টি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে বালোক দক্ষিণ সুদানের অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদানের পাশাপাশি স্বাস্থ্যসেবায় অবদানের প্রশংসা করেন। সুদানের প্রতিরক্ষা মন্ত্রী এ সময় প্রশিক্ষণ, শৃঙ্খলাবদ্ধ ও দক্ষ হওয়ার জন্য বাংলাদেশের শান্তিরক্ষীদের প্রশংসা করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ দক্ষিণ সুদানের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয় এবং আফ্রিকার এই জাতির সঙ্গে উন্নয়ন অংশীদারত্ব গড়ে তুলতে পছন্দ করে। তিনি পরামর্শ দেন ফার্মাসিউটিক্যালস, তৈরি পোশাক, কৃষি ও আইসিটি খাতের মতো ক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতা গড়ে তোলা যেতে পারে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০