সুইমিংপুলে জ্ঞান হারিয়ে মৃত্যুপথে সাঁতারু, কোচের কল্যাণে রক্ষা - Pallibarta.com

সোমবার, ৪ জুলাই ২০২২

সুইমিংপুলে জ্ঞান হারিয়ে মৃত্যুপথে সাঁতারু, কোচের কল্যাণে রক্ষা

সুইমিংপুলে জ্ঞান হারিয়ে মৃত্যুপথে সাঁতারু, কোচের কল্যাণে রক্ষা pallibarta

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে চলছে ফিনা বিশ্ব সাতার প্রতিযোগিতা। সেইখানে খুব বাজে এক ট্র্যাজিক ঘটনা ঘটতে গিয়েও কোচের বীরত্বের কাছে হার মেনেছে।

প্রতিযোগিতা চলাকালীন আমেরিকার তারকা সাঁতারু আনিতা আলভারেজ পানির মধ্যেই আচমকা জ্ঞান হারিয়ে ফেলেন। সুইমিংপুলে মৃত্যুমুখেই পতিত হতে যাচ্ছিলেন আনিতা। সেখান থেকে এই সাঁতারুর কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেসের বীরত্বে বেঁচে যান আনিতা। আন্দ্রেয়া লাফিয়ে সুইমিংপুলে নেমে রক্ষা করেন নিজের শিষ্যকে।

বুধবার রাতে সলো ফ্রি আর্টিস্টিক সাতারের নারী বিভাগে পারফর্ম করছিলেন আমেরিকান আনিতা। পারফর্ম করার এক পর্যায়ে সুইমিংপুলে জ্ঞান হারিয়ে ফেলেন আনিতা। অজ্ঞান অবস্থায়ই সুইমিংপুলের মধ্যে তলিয়ে যেতে থাকেন এই আমেরিকান সাঁতারু।

সেখানে উপস্থিত লাইফগার্ডরা থাকলেও অবস্থা বুঝতে পারেননি তারাও। ঠায় দাঁড়িয়ে ছিলেন লাইফগার্ডরা। এমন অবস্থায় পুলের পাশে থাকা আনিতার কোচ আন্দ্রেয়া পুলে ঝাঁপিয়ে শিষ্যকে উদ্ধার করে পাড়ে তুলে আনেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় আনিতাকে।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে এই সাঁতারুর কোচ আন্দ্রেয়া জানান, ‘অনেক বড় ভয় পেয়েছিলাম। আমি নিজেই ঝাঁপিয়ে পড়েছিলাম, কারণ আমি দেখেছিলাম, সে শ্বাস নিচ্ছিল না। তবে এখন সে ভালোই আছে।’

তবে আনিতার জন্য এমন ঘটনা প্রথমবার নয়। এর আগে গতবছর বার্সেলোনায় অলিম্পিকের বাছাইপর্বেও সুইমিংপুলে জ্ঞান হারিয়েছিলেন এই সাঁতারু। সেবারও ত্রাতার ভূমিকায় ছিলেন আনিতার কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১