Pallibarta.com | সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নওগাঁর সাপাহার হাপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদশি নিহত হয়েছেন। শনিবার (৮ জানুয়ারি) ভোরে উপজেলার হাপানিয়া সীমান্তের ২৩৬ নং পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সাপাহার উপজেলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত বাংলাদেশি সাপাহার উপজেলার ২নং গোয়ালা ইউনিয়নের কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দিন হোসেনের ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার রাতে একদল গরু ব্যবসায়ীর সঙ্গে কৃষ্ণস্বদা গ্রামের আলাউদ্দীনের ছেলে মকবুল হোসেন (৩০) গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। পরে তারা গরু নিয়ে শনিবার ভোরে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের পানাপুর ৬৯ বিএসএফের টহলরত জোয়ানরা গুলি ছুঁড়ে।

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

এ সময় তার সঙ্গে থাকা অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও মকবুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। সকালে সংবাদটি জানাজানি হলে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি ভারতীয় কাঁটাতারের বেড়া ঘেঁষে নো-ম্যান্সল্যান্ডের ভারত ভূখণ্ডে পড়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে সাপাহার উপজলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল আজিজ বলেন, নিহত মকবুল গরু চোরাকারবারির সঙ্গে যুক্ত ছিলেন। বাংলাদেশ-ভারত সীমান্তের ২০০ গজ ভেতরে (ভারতীয় সীমান্ত) মরদেহ থাকায় হস্তান্তরের বিষয়ে বিএসএফের সঙ্গে আলোচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, পানাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য বার্তা পাঠানো হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো দেশের পক্ষ থেকে মরদেহটি গ্রহণ না করায় ঘটনাস্থলেই পড়েছিল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১