Pallibarta.com | সীতাকুণ্ডে বড় ধরনের দুর্ঘটনা এড়াল সোনার বাংলা এক্সপ্রেস - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সীতাকুণ্ডে বড় ধরনের দুর্ঘটনা এড়াল সোনার বাংলা এক্সপ্রেস

সীতাকুণ্ডে বড় ধরনের দুর্ঘটনা এড়াল সোনার বাংলা এক্সপ্রেস

চট্টগ্রামে সীতাকুণ্ডে ঢাকা থেকে ছেড়ে আসা সোনার বাংলা এক্সপ্রেসের সঙ্গে একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়েছে। এ সময় ট্রেনের ধাক্কায় পিকআপ ভ্যানটি দুমড়ে-মুচড়ে গেছে। তবে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

জানা গেছে, রেলের গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে ওই ট্রেনের যাত্রীরা রক্ষা পেয়েছে।

সোমবার (৩০ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে সীতাকুণ্ডের বাড়িয়ারঢালা এলাকায় এ ঘটনা ঘটে। তবে ঘণ্টা খানেক পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

পাহাড়তলী কন্ট্রোল রুমের ডিউটি অফিসার আতিকুর রহমান বলেন, ‘ঢাকা থেকে ছেড়ে আসা সোনার বাংলা সীতাকুণ্ডের বাড়িয়ারঢালা অতিক্রম করার সময় রেল লাইনের ওপর একটি পিকআপ ভ্যান পড়ে থাকতে দেখা যায়। চলন্ত ট্রেনটি পিকআপে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ ভেঙে যায়। তবে কেউ হতাহত হয়নি।’

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রেললাইনে এসে পিকআপটি বিকল হয়ে গেলে ড্রাইভারসহ অন্যরা পালিয়ে যায়। ঘণ্টা খানেক পর ঘটনাস্থল থেকে পিকআপটি সরিয়ে ট্রেনটি চট্টগ্রাম স্টেশনে পৌঁছেছে। বর্তমানে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্ত বলেন, ‘পিকআপটি একটি আন-অথরাইজড ক্রসিং অতিক্রম করে রেললাইনে উঠে আটকে যায়। ট্রেনের গতি কম থাকাতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে এজন্য ২৫ মিনিট ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে পিকআপটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’

এদিকে, এই ঘটনায় চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এতে সহকারী পরিবহন কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে আহবায়ক করা হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০