Pallibarta.com | সিনিয়রকে মারধর করে তিন শিক্ষার্থী বহিষ্কার - Pallibarta.com সিনিয়রকে মারধর করে তিন শিক্ষার্থী বহিষ্কার - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

সিনিয়রকে মারধর করে তিন শিক্ষার্থী বহিষ্কার

সিনিয়রকে মারধর করে তিন শিক্ষার্থী বহিষ্কার

সিনিয়রকে মারধর করে তিন শিক্ষার্থী বহিষ্কার ।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন ও বিচার বিভাগের স্নাতকোত্তরের এক শিক্ষার্থীকে মারধর করার ঘটনায় একই বিভাগের স্নাতক পর্যায়ের তিন শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়, মারধরের প্রমাণ পাওয়ায় শৃঙ্খলা বোর্ডের সুপারিশের পরিপ্রেক্ষিতে এবং পরবর্তীতে সিন্ডেকেটের অনুমোদন সাপেক্ষে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মারধরের শিকার মো. শফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বহিষ্কৃতরা হলেন- আব্দুল্লাহ আল ওয়াহিদ, তারেক রহমান এবং মো. হাবিবুল্লাহ জামি। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এই তিন জনকে ৩য় বর্ষ ১ম সেমিস্টার (এক সেমিস্টারের জন্য) থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, গত ৯ সেপ্টেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের পেছনে বটতলা এলাকায় কথা-কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে এবং একজনকে মারাত্মকভাবে জখম করা হয়। এরপর প্রক্টরিয়াল বডির সুপারিশের পরিপ্রেক্ষিতে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, এটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ এবং নীতিবহির্ভূত কাজ। এক জরুরি সভার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রক্টর আরও বলেন, কেউ যেন বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ না করে সেজন্য এটা সিদ্ধান্ত দৃষ্টান্ত হয়ে থাকল।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০