Pallibarta.com | এসআই আকসাদুর ডাকাতি মামলায় গ্রেপ্তার - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

এসআই আকসাদুর ডাকাতি মামলায় গ্রেপ্তার

এসআই আকসাদুর ডাকাতি মামলায় গ্রেপ্তার

এসআই আকসাদুর ডাকাতি মামলায় গ্রেপ্তার। এক বছর পর খুলল রাজধানীতে দুবাই প্রবাসীকে তুলে নিয়ে ছিনতাইয়ের ঘটনার জট। ওই ঘটনার মূলহোতা সিআইডির এসআই আকসাদুজ্জামান। রংপুর থেকে দেশের বাইরে পালানোর সময় তাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এই চক্রের আরও ছয়জন পুলিশ হেফাজতে রয়েছে।

বুধবার (০৮ সেপ্টেম্বর) রংপুরের মিঠাপুকুর থানা এলাকার শঠিবাড়ি বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে জানান অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আকতার।

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ওই সংবাদ সম্মলনে তিনি বলেন, গত বছরের ১৯ আগস্ট সকাল ৭টায় রাজধানীর কাকলী এলাকা অতিক্রম করতে দেখা যায় একটি সিএনজি অটোরিকশাকে। সেটিকে অনুসরণ করছে একটি মোটরসাইকেল, পেছনে একটা মাইক্রোবাস, তার পেছনে আরও দুটি মোটরসাইকেল।

এক সিসি ক্যামেরায় ফুটেজে বনানী ওভারপাসের ঠিক আগে ওই সিএনজিটিকে অনুসরণ করতে দেখা যায় মোটরসাইকেল ও সাদা রংয়ের একটি গাড়িটিকে।

আরেকটি ক্যামেরায় একই দৃশ্য ধরা পড়ে বিমানবন্দর সড়কের কাওলা এলাকায়। ব্যারিকেড দিয়ে আটকানো হয় সিএনজি। ভেরতে থাকা দুবাই প্রবাসী রোমানকে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর পরিচয়ে তোলা হয় গাড়িতে। রোমানের লাগেজে থাকা ৫ হাজার ডলার, ২ হাজার দিহরাম ও বাংলাদেশি ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে নামিয়ে দেয়া হয় ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায়।

ঘটনায় পরদিন বিমানবন্দর থানায় রোমান বাদী হয়ে ডাকাতির মামলা করেন। তদন্তে গোয়েন্দা পুলিশ জানতে পারে সিআইডির এসআই আকসাদুজ্জামান ছিলেন ওই চক্রের প্রধান।

সম্প্রতি একটি ফোনালাপের অডিও ছড়িয়ে পড়ার পর এ ঘটনায় সিআইডির সঙ্গে গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের জড়িয়ে পড়ার বিষয়টি সামনে আসে। ওই অডিওতে এক নারী ও এক পুরুষের কথোপকথনে কোটি টাকার বেশি লেনদেনের কথা এসেছে।

সিআইডির উপপরিদর্শক আকসাদুর জামানের দাবি, এটা তার স্ত্রীর সঙ্গে মামলার তদন্ত দেখভালকারী ডিবি কর্মকর্তা কায়সার রিজভী কোরায়শির কথোপকথন।

সংবাদ সম্মেলনে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাফিজ আকতার বলেন, ‘একটি অডিও ফাঁস হয়েছে। সেখানে বড় অংকের টাকা লেনদেনের কথা বলা হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি সেই টাকা কোথা থেকে এলো, আমাদের কোনো কর্মকর্তা জড়িত আছে কিনা- সব বিষয় আমরা খতিয়ে দেখব।’

এর আগে এই চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়েছিলো। তাদের মধ্যে দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেখানেও এসেছে এসআই আকসাদুজ্জামানের নাম।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০