করোনাভাইরাসে সারাদেশে আরও চারজনের মৃত্যু - Pallibarta.com

শুক্রবার, ১২ আগস্ট ২০২২

করোনাভাইরাসে সারাদেশে আরও চারজনের মৃত্যু

করোনাভাইরাসে সারাদেশে আরও চারজনের মৃত্যু বিশ্বে ফের বাড়ল করোনায় মৃত্যু-আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ তিনজন ও নারী একজন। এ নিয়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৩৮ জনে।

একই সময়ে নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৯৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জনে।বুধবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসে সারাদেশে আরও চারজনের মৃত্যু বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ২৮ হাজার ৩১৭ জনের নমুনা সংগ্রহ এবং ২৮ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৫ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৫৮টি। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ।২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২৬৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৯৩৩ জন।

এদিকে, বিভাগওয়ারি হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে ঢাকা, রাজশাহী, খুলনা ও রংপুরে একজন করে মারা গেছেন।গত বছর অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন রোগীর মৃত্যু হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১